শুক্রবার, ৬ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

এক পলক

জামায়াত নেতা গ্রেফতার

বগুড়ার কাহালু উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা (পশ্চিম) জামায়াতের আমির অধ্যক্ষ মাওলানা তায়েব আলীকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে কাহালু উপজেলার গুড়বিষা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের পর তাকে জেলা গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নেয়া হয়। ডিবি পুলিশের ওসি আমিরুল ইসলাম জানান, তার বিরুদ্ধে নাশকতার মামলা রয়েছে।

-বগুড়া প্রতিনিধি

বাউবিতে ওয়েব টিভির উদ্বোধন

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এ মান্নান বিশ্ববিদ্যালয়ের মিডিয়া সেন্টারের প্রি-ভিউ থিয়েটারে গতকাল ব্রিটিশ কাউন্সিলের অর্থায়নে ইনেসপায়ার প্রকল্পের আওতায় বিশ্ববিদ্যালয়ের ওয়েব টিভি এবং ব্রিটিশ ওপেন ইউনিভার্সিটির যৌথ উদ্যোগের কৌশলী অংশীদারিত্ব গবেষণা প্রকল্পে আপলোডিং ও ব্রডকাস্টিং কারিকুলাম লিঙ্কড ভিডিও ওয়েব টিভি কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করছেন।

বাউবি’র তথ্য ও গণসংযোগ বিভাগের যুগ্ম পরিচালক মো. আবুল কাসেম শিকদার গতকাল এসব তথ্য জানান।

-গাজীপুর প্রতিনিধি

৩৫ শিক্ষক রদবদল

আড়াইহাজারের শম্ভুপুরা উচ্চবিদ্যালয় জেএসসি পরীক্ষা কেন্দ্রের  ভারপ্রাপ্ত কর্মকর্তা ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এস এম খালেকুজ্জামানসহ ৩৫ শিক্ষককে রদবদল করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার এই রদবদল করা হয়। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম প্রধান জানান, শম্ভুপুরা পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম  খালেকুজ্জামানকে গোপালদী এবং গোপালদী পরীক্ষা কেন্দ্রের  ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহজাহানকে শম্ভুপুরা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়া শম্ভুপুরা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ১৮ শিক্ষককে আড়াইহাজার পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এবং আড়াইহাজার পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ১৭ শিক্ষককে শম্ভুপুরা কেন্দ্রে রদবদল করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ শরিফুল হক জানান, দায়িত্বে অবহেলা নয়। পরীক্ষা আরও উন্নত ও নকলমুক্ত করার লক্ষ্যে এদের রদবদল করা হয়েছে। ইউএনও মোহাম্মদ কামাল হোসেন ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

-আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি 

হিফযুল কোরআন প্রতিযোগিতা

নাটোরে ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে হিফজুল কোরআন প্রতিযোগিতার জেলা পর্যায়ের চূড়ান্ত পর্ব শেষে পুরস্কার বিতরণ করা হয়েছে। নাটোর ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে গতকাল এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক কাজী আতিউর রহমান। নাটোর ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মতিউর রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন মুনসি শাহাবুদ্দিন, এ কে এম নজরুল ইসলাম।

-নাটোর প্রতিনিধি

খুনিদের ফাঁসি দাবিতে মহাসড়ক অবরোধ

কালিহাতীতে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট রমজান আলীর খুনিদের ফাঁসি দাবিতে টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়ক দুই ঘণ্টা অবরোধ করে মানববন্ধন করেছেন এলাকাবাসী। কালিহাতী উপজেলার বড় ইছাপুর নামক স্থানে গতকাল এ কর্মসূচি পালিত হয়। উল্লেখ্য, গত ২৩ আগস্ট বড় ইছাপুর গ্রামে নিজ বাড়িতে খুন হন রমজান আলী। পরে ঘটনায় জড়িত সন্দেহে তিনজনকে গ্রেফতার করে পুলিশ। বাকি তিন আসামি পলাতক। -টাঙ্গাইল প্রতিনিধি

শালিস বৈঠকে বিচার  প্রার্থীর মৃত্যু

দিনাজপুরের বীরগঞ্জে শালিস বৈঠকে লোকমান হোসেন (৭০) নামে এক বিচার প্রার্থীর মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে উপজেলার সুজালপুর ইউনিয়ন পরিষদে এ ঘটনা ঘটে। সুজালপুর ইউপি সদস্য সিদ্দিকুল ইসলাম জানান, ১৫ শতক জমি নিয়ে উপজেলার সুজালপুর ইউনিয়নের কোমরপুর গ্রামের লোকমান হোসেনের সঙ্গে প্রতিবেশী শামসুদ্দীন আমিনের বিরোধ চলে আসছিল। এ ব্যাপারে স্থানীয় ইউপি কার্যালয়ে শুনানি চলাকালে লোকমান অসুস্থ হয়ে পড়েন। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

-দিনাজপুর প্রতিনিধি

নিষিদ্ধ পলিথিন জব্দ

বরিশাল নগরীর বাজার রোডের মেসার্স মীর ব্রাদার্স, তালুকদার বাণিজ্যালয় ও সামি স্টোরে অভিযান চালিয়ে প্রায় ৪ মণ নিষিদ্ধ পলিথিন জব্ধ করেছে পরিবেশ অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে নিষিদ্ধ পলিথিন রাখার দায়ে ওই প্রতিষ্ঠানগুলোর মালিকদের কাছ থেকে ৫৩ হাজার টাকা জরিমানা আদায় করেছে। গতকাল দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক আবদুর রউফ মিয়ার নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এ সময় পরিবেশ অধিদফতরের বিভাগীয় পরিচালক সুকুমার বিশ্বাস উপস্থিতি ছিলেন। -নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ভুয়া ডাক্তারের দণ্ড

চাঁপাইনবাবগঞ্জ শহরের এতিমখানা রোড থেকে গতকাল দুপুরে তিন ভুয়া ডাক্তারকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের প্রত্যেককে বিভিন্ন মেয়াদে দণ্ড দেওয়া হয়। এদের মধ্যে সদর উপজেলার হোসেনডাঙ্গার এলাকার ইউসুফ আলী (৩৫) ও দিয়াড় ধাইনগরের আবুল কাশেমকে (২৮) ৬ মাস এবং দেবীনগরের মিনহাজুলকে (১৯) ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। এনডিসি রামকৃষ্ণ বর্মণ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

-চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

সর্বশেষ খবর