সোমবার, ৯ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

এক পলক

ভাইস চেয়ারম্যানের বাড়ি থেকে শতাধিক বোমা উদ্ধার

সিলেটের জকিগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান ও জকিগঞ্জ উপজেলা জামায়াতের সেক্রেটারি গোলাম রোকবানি চৌধুরী জাবেদের বাড়ি থেকে ১১০টি চকলেট বোমা ও জিহাদী বই উদ্ধার করেছে পুলিশ। শনিবার রাতে উপজেলার জামডহর গ্রামে জাবেদের বাড়ি থেকে এসব বোমা ও বই উদ্ধার করা হয়। এ ঘটনায় পুলিশ মামলা করেছে। এর আগে শনিবার বেলা ২টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে একটি সভা থেকে গ্রেফতার করা হয় জাবেদকে।

- নিজস্ব প্রতিবেদক, সিলেট

গৃহবধূ অগ্নিদগ্ধ

গাজীপুরের কালিয়াকৈরে পলি রানী দাস ওরফে তপতী (২৩) নামে এক গৃহবধূ অগ্নিদগ্ধ হয়েছেন। আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। ঘটনার পর থেকে গৃহবধূর স্বামী সঞ্জয় কুমার পলাতক। এ ঘটনায় বাদল চন্দ্র নামে এক যুবককে আটক করা হয়েছে। কালিয়াকৈর পৌর এলাকার চন্দ্রা পল­ীবিদ্যুৎ দিঘীর পাড় এলাকার এক বাড়িতে শনিবার রাতে এ ঘটনা ঘটে। তবে কীভাবে গৃহবধূর শরীরে আগুন লেগেছে তা জানা যায়নি।

- গাজীপুর প্রতিনিধি

ট্রেনের ছাদ থেকে পড়ে মৃত্যু

ফেনী সদর উপজেলার শর্শদি রেল স্টেশন এলাকায় ট্রেনের ছাদ থেকে পড়ে এক যুবকের মৃত্যু হয়েছে। স্থানীয়রা গতকাল সকালে রেল লাইনের পাশে লাশটি দেখে জিআরপি থানায় খবর দিলে পুলিশ লাশ উদ্ধার করে ফেনী সদর হাসপাতালের মর্গে পাঠায়। নিহতের পরিচয় পাওয়া যায়নি। তার পরনে রয়েছে কালো গেঞ্জি ও সাদা প্যান্ট।

- ফেনী প্রতিনিধি

ট্রাক্টরচাপায় হেলপার নিহত

বালুবাহী ট্রাক্টরচাপায় দিনাজপুরের বীরগঞ্জে মো. সুজন (১৭) নামে এক হেলপার নিহত হয়েছে। নিহত সুজন বীরগঞ্জ পৌর শহরের মাকড়াই গ্রামের মো. শাহ আলমের ছেলে। গতকাল সন্ধ্যা ৭টায় পৌরশহরের মাকড়াই শালবন নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

- দিনাজপুর প্রতিনিধি

রাজবন বিহারে কঠিন চীবর দানোৎসব ১৯ নভেম্বর

রাঙামাটি রাজবন বিহারে বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় অনুষ্ঠান দুই দিনব্যাপী কঠিন চীবর দানোৎসব আগামী ১৯ নভেম্বর শুরু হবে। এ উপলক্ষে এরই মধ্যে রাঙামাটি রাজবন বিহার উপাসক-উপাসিকা পরিষদের উদ্যোগে নানা প্রস্তুতি শুরু হয়ে গেছে। রাঙমাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা বলেন, আসন্ন রাজ বনবিহারে কঠিন চীবর দান উৎসব উপলক্ষে আগত পুণ্যার্থীদের সুবিধার্থে আইনশৃংখলা বাহিনীর উদ্যোগে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

-রাঙামাটি প্রতিনিধি

বিষ ঢেলে মাছ নিধন

নাটোরের বড়াইগ্রাম উপজেলায় কুদ্দুস মজুমদার নামে এক বিএনপি নেতার পুকুরে বিষ ঢেলে প্রায় তিন লাখ টাকার মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা। উপজেলার মাঝগাঁও ইউনিয়নের আটুয়া গ্রামে শনিবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। উপজেলা চেয়ারম্যান ও বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ একরামুল আলম জানান, কুদ্দুস মজুমদার মাঝগাঁও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক। শত্রুতাবশত হয়তো দুর্বৃত্তরা বিষ ঢেলে তার পুকুরের মাছ মেরে ফেলেছে।

-বড়াইগ্রাম প্রতিনিধি

দোকানে হামলা-লুট

বরিশাল নগরীর সাগরদী এলাকায় বাকিতে ফ্ল্যাক্সিলোড না দেওয়ায় একটি দোকানে হামলা, ভাঙচুর, দোকানিকে মারধর এবং ১০ হাজার টাকা লুট করেছে দুর্বৃত্তরা। শনিবার রাত ১১টায় সাগরদী মাদ্রাসার সামনের ভূইয়া স্টোর্সে এই হামলার ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছে।

-নিজস্ব প্রতিবেদক, বরিশাল

রাবিতে খাদ্য বিষয়ে সেমিনার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বরেন্দ  উন্নয়ন প্রচেষ্টার উদ্যোগে ‘বাংলাদেশের পরিস্থিতিতে খাদ্য অধিকার’ বিষয়ক সেমিনার হয়েছে। পরিবেশ বিজ্ঞান ইন্সটিটিউটের কনফারেন্স কক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি এ সেমিনারের আয়োজন করে। ফয়জুলাহ চৌধুরীর সভাপতিত্বে সেমিনারে আলোচনা করেন উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, অধ্যাপক ইলিয়াস হোসেন এবং সহকারী অধ্যাপক সাদেকুল ইসলাম। উপ-উপাচার্য বলেন, ‘দোকানে খাবার থাকলেই হবে না, সেই খাবার কেনার মতো সামর্থ্য সবার থাকতে হবে। এই সুবিধা থেকে অনেকেই বঞ্চিত হওয়ার ফলে বাড়ছে খাদ্য নিরাপত্তার ঝুঁকি।’

-রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

সর্বশেষ খবর