রবিবার, ৩ জানুয়ারি, ২০১৬ ০০:০০ টা

খবর সংক্ষেপ

‘সরকারকে নিরপেক্ষ নির্বাচনে বাধ্য করা হবে’

বিএনপির কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মো. শাহজাহান বলেছেন, ক্ষমতার মোহে সরকার মনে করেছে বিএনপি বিধ্বস্ত হয়ে গেছে। বিএনপি বিধ্বস্ত হয়নি, মামলা-হামলার ভয়ভীতিতে বিএনপির নেতা-কর্মীরা চুপচাপ আছে। পৌরসভা নির্বাচনের মধ্য দিয়ে বিএনপির নেতা-কর্মীরা ঘুম থেকে উঠেছে। আগামীতে এই নেতা-কর্মীদের নিয়ে আন্দোলনের মধ্য দিয়ে সরকারকে একটি নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনে বাধ্য করা হবে। পৌর নির্বাচনে অংশগ্রহণ করে বিএনপি দেশের জনগণের কাছে পরিষ্কার করেছে— এ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। তিনি শনিবার দুপুরে ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নোয়াখালী জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে জেলা ছাত্রদলের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। জেলা ছাত্রদলের সভাপতি নূরুল আমিন খানের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ আজাদ, বিএনপি নেতা এ বি এম জাকারিয়া, আবদুর রহমান, মাহবুব আলমগীর আলো, প্রমুখ।

     —নোয়াখালী প্রতিনিধি

‘আগামীতে সরকারকে নিরপেক্ষ নির্বাচনে বাধ্য করা হবে’

বিএনপির কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মো. শাহজাহান বলেছেন, ক্ষমতার মোহে সরকার মনে করেছে বিএনপি বিধ্বস্ত হয়ে গেছে। বিএনপি বিধ্বস্ত হয়নি, মামলা-হামলার ভয়ভীতিতে বিএনপির নেতা-কর্মীরা চুপচাপ আছে। পৌরসভা নির্বাচনের মধ্য দিয়ে বিএনপির নেতা-কর্মীরা ঘুম থেকে উঠেছে। আগামীতে এই নেতা-কর্মীদের নিয়ে আন্দোলনের মধ্য দিয়ে সরকারকে একটি নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনে বাধ্য করা হবে। পৌর নির্বাচনে অংশগ্রহণ করে বিএনপি দেশের জনগণের কাছে পরিষ্কার করেছে— এ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়।

তিনি শনিবার দুপুরে ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নোয়াখালী জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে জেলা ছাত্রদলের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। জেলা ছাত্রদলের সভাপতি নূরুল আমিন খানের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ আজাদ, বিএনপি নেতা এ বি এম জাকারিয়া, আবদুর রহমান, মাহবুব আলমগীর আলো, সহিদুল ইসলাম কিরণ, অ্যাডভোকেট কাজী কবির, অ্যাডভোকেট শাহাদাত, অ্যাডভোকেট আবদুল মান্নান, মাঈন উদ্দিন ফরহাদ, যুবদল নেতা ভিপি জসিম উদ্দিন, ছাত্রদল নেতা ফরহাদ চৌধুরী চয়ন ও নিজাম উদ্দিন প্রমুখ।

—নোয়াখালী প্রতিনিধি

চতুর্থবারের  মতো কাউন্সিলর

বরগুনা পৌরসভায় চতুর্থবারের মতো কাউন্সিলর নির্বাচিত হয়েছেন মো. ফারুক শিকদার। পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড থেকে ফারুক শিকদার ১৯৯৯ সালে প্রথম কাউন্সিলর নির্বাচিত হন। পরবর্তীতে ২০০৪, ২০১১ এবং সর্বশেষ ২০১৫ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে ৯ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। —বরগুনা প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর