রবিবার, ৬ মার্চ, ২০১৬ ০০:০০ টা

এক পলক

গাজীপুরে পথসভায় যুবলীগ চেয়ারম্যান

গাজীপুরের মৌচাকে উপজেলা যুবলীগের আয়োজনে পথসভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে উপজেলা যুবলীগের সভাপতি হিরু মিয়ার সভাপতিত্বে পথসভায় প্রধান অতিথির বক্তব্য দেন যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন— সম্পাদক বদিউল আলম, আলতাফ হোসেন, সেলিম আজাদ প্রমুখ। যুবলীগ চেয়ারম্যানের উত্তরবঙ্গ সফর উপলক্ষে আয়োজিত এই পথসভায় আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন। এ সময় তারা ফুল দিয়ে বরণ করে নেন ওমর ফারুক চৌধুরীকে।

—গাজীপুর প্রতিনিধি

‘এক জোড়া থেকে বছরে তিন হাজার ইঁদুর’

এক জোড়া পুরুষ-নারী ইঁদুর থেকে বছরে তিন হাজার ইঁদুর জন্ম নেয়। একটি ইঁদুর তিন বছর পর্যন্ত বাঁচে। দুই মাস বয়স থেকে সে বাচ্চা দিতে পারে। বাচ্চা প্রসবের দুই দিন পর আবার গর্ভধারণ করতে পারে। গর্ভধারণের ১৭ দিনের মধ্যে বাচ্চা প্রসব করে। ইঁদুর ৬০টি জীবাণু বহন করে। সে আমন ফসলের ৩০ ভাগ নষ্ট করে। কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সংগঠন রোটার‌্যাক্ট ক্লাব উন্নয়ন সংস্থা এইড কুমিল্লা পরিদর্শনে গেলে এ তথ্য জানানো হয়। শনিবার এইড কুমিল্লার প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য দেন— রোকেয়া বেগম শেফালী, আবুল কালাম আজাদ, মহিউদ্দিন মোল্লা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জয়নাল আবেদীন রনি।

—কুমিল্লা প্রতিনিধি

আওয়ামী লীগের বর্ধিত সভা

নারায়ণগঞ্জের রূপগঞ্জে শনিবার সন্ধ্যায় আওয়ামী লীগের পৃথক বর্ধিত সভায় ভুলতা ইউনিয়ন পরিষদের নির্বাচনে বর্তমান চেয়ারম্যান ব্যারিস্টার আরিফুল হক ভুইয়া ও গোলাকান্দাইল ইউনিয়নে মনজুর হোসেন ভূঁইয়াকে সমর্থন দেওয়া হয়। তোফাজ্জল হোসেন মোল্লার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)। উপস্থিত ছিলেন শেখ সাইফুল ইসলাম, মুক্তিযোদ্ধা আমির হোসেন, বাবুল ভুইয়া, মনজুর হোসেন ভুইয়া, আব্দুস সাত্তার চৌধুরী প্রমুখ।

—রূপগঞ্জ প্রতিনিধি

মাদকবিরোধী সভা

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মাদকবিরোধী সভা হয়েছে। সেইলরের উদ্যোগে শুক্রবার রাতে হিরাঝিলে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (এ সার্কেল) মো. ফোরকান শিকদার। বক্তব্য দেন সিদ্ধিরগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ সরাফত উল্লাহ, পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম, থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান প্রমুখ। অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিল নিউজ নারায়ণগঞ্জ ও সিদ্ধিরগঞ্জ থানা প্রেস ক্লাব। সার্বিক ব্যবস্থাপনায় ছিল ওমর ফারুক ফাউন্ডেশন।

—সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

সংঘর্ষে আহত ১২

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মাদক কেনার টাকা না দেওয়াকে কেন্দ্র করে মহিলাদের দুই পক্ষের সংঘর্ষে ১২ জন আহত হয়েছেন। উপজেলার চনপাড়া পুনর্বাসন কেন্দ্রে শুক্রবার রাতে ঘটে এ ঘটনা। আহতদের রূপগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পুলিশ জানায়, এ ঘটনায় উভয় পক্ষ অভিযোগ দিয়েছে।

—রূপগঞ্জ প্রতিনিধি

জোড়া খুনের আসামি গ্রেফতার

গাজীপুরে জোড়া খুন মামলার আসামি মাসুদ রানাকে গ্রেফতার করেছে র‌্যাব। রানা ঢাকার উত্তরার ১৪ নম্বর সেক্টরের ৩৫ নম্বর বাড়ির সিরাজুল ইসলামের ছেলে। বৃহস্পতিবার বিকালে গাজীপুরের শিববাড়ি মোড় থকে তাকে গ্রেফতার করা হয়। র‌্যাব-১ এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিউল ইসলাম শুক্রবার সন্ধ্যায় সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, গ্রেফতার রানা দুই বছর আগে তার বাসার সামনে অপর সহযোগীদের সহায়তায় দুই নারীকে হত্যা করে।

—গাজীপুর প্রতিনিধি

‘সমাজের কালসাপ’ মঞ্চস্থ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মাদক, যৌতুক, বাল্যবিয়ে ও মানবপাচার বিষয়ভিত্তিক নাটক ‘সমাজের কালসাপ’ মঞ্চস্থ হয়েছে। শুক্রবার রাতে বরপা এলাকার বালুর মাঠে নাটকটি মঞ্চস্থ হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান উদ্বোধন করেন, তারাব পৌরসভার মেয়র মিসেস হাসিনা গাজী। —রূপগঞ্জ প্রতিনিধি

বিনামূল্যে চিকিৎসা

সুনামগঞ্জের  দোয়ারাবাজারে প্রায় তিন হাজার গরিব ও অসহায় রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ওষুধ দেওয়া হয়েছে। দোয়ারাবাজার উপজেলা কল্যাণ সমিতির উদ্যোগে উপজেলা সদরের হাইস্কুল মাঠে গতকাল  দিনব্যাপি এ কর্মসূচির আয়োজন করা হয়। জেলা স্বাস্থ্য বিভাগ ও  সিভিল সার্জন ডা. আব্দুল হাকিম কর্মসূচি বাস্তবায়নে সমিতিকে সহযোগিতা করেন। মেডিকেল ক্যাম্প পরিদর্শন করেন মুহিবুর রহমান মানিক এমপি, সাবেক এমপি অ্যাড. আব্দুল মজিদ, উপজেলা চেয়ারম্যান ইদ্রিস আলী, ইউএনও সাইফুল ইসলাম, আইনজীবী চাঁন মিয়া। উপস্থিত ছিলেন, সমিতির সভাপতি আমিনুল হক, সহ-সভাপতি নূরুল ইসলাম, মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক শফিকুর রহমান, ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী খান, আব্দুল খালিক, আব্দুল জলিল।

—সুনামগঞ্জ প্রতিনিধি

বিশেষ অভিযানে গ্রেফতার ৯৭

চট্টগ্রামে বিশেষ অভিযান চালিয়ে জামায়াত-শিবির নেতাকর্মীসহ ৯৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে জেলার বিভিন্ন থানা এলাকায় এ অভিযান চালানো হয়। জেলা বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার কাজী আবদুল আউয়াল বলেন, পটিয়া থেকে ৯ জামায়াত শিবির নেতা-কর্মীসহ জেলার বিভিন্ন থানা এলাকা থেকে ৯৭ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে ৮২ জন পরোয়ানাভুক্ত এবং ছয়জন নিয়মিত মামলার আসামি রয়েছেন।

—নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

তিন হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা

সুনামগঞ্জের  দোয়ারাবাজারে প্রায় তিন হাজার গরিব ও অসহায় রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ওষুধ প্রদান করা হয়েছে। দোয়ারাবাজার উপজেলা কল্যাণ সমিতির উদ্যোগে উপজেলা সদরের হাইস্কুল মাঠে গতকাল  দিনব্যাপি এ কর্মসূচির আয়োজন করা হয়। জেলা স্বাস্থ্য বিভাগ ও  সিভিল সার্জন ডা. আব্দুল হাকিম কর্মসূচি বাস্তবায়নে সমিতিকে সহযোগিতা করেন। মেডিকেল ক্যাম্প পরিদর্শন করেন মুহিবুর রহমান মানিক এমপি, সাবেক এমপি অ্যাড. আব্দুল মজিদ, উপজেলা চেয়ারম্যান ইদ্রিস আলী, ইউএনও সাইফুল ইসলাম, আইনজীবী চাঁন মিয়া। উপস্থিত ছিলেন, সমিতির সভাপতি আমিনুল হক, সহ-সভাপতি নূরুল ইসলাম, মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক শফিকুর রহমান, ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী খান, আব্দুল খালিক, আব্দুল জলিল।

—সুনামগঞ্জ প্রতিনিধি

বগুড়ায় অটো চলাচল বন্ধ

সিএনজি অটোরিকশা মালিক সমিতির সভাপতি সন্ত্রাসী হামলায় আহত হওয়ার ঘটনায় বগুড়া সদরের সঙ্গে পূর্ব-বগুড়ার তিন উপজেলার অটোরিকশা চলাচল বন্ধ রয়েছে। শনিবার ভোর থেকে সারিয়াকান্দি, সোনাতলা ও গাবতলী উপজেলার বিভিন্ন রুটের আড়াই হাজার অটোরিকশা বন্ধ রাখা হয়। এতে দিনভর ভোগান্তির শিকার হন যাত্রীরা।

—নিজস্ব প্রতিবেদক, বগুড়া

টাঙ্গাইল টেলিভিশন রিপোর্টার্স ফোরাম নির্বাচন

টাঙ্গাইল টেলিভিশন রিপোর্টার্স ফোরামের দ্বি-বার্ষিক নির্বাচন শুক্রবার সন্ধ্যায় টাঙ্গাইল প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে চ্যানেল আইয়ের মুসলিম উদ্দিন আহমেদ সভাপতি ও এটিএন বাংলার মো. নাসির উদ্দিন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। অন্য পদে যারা নির্বাচিত হয়েছেন, তারা হলেন— সহ-সভাপতি এহসানুল হক খান শাহীন ও মীর্জা মাসুদ রুবেল, যুগ্ম সম্পাদক পদে এমএ রাজ্জাক ও আহমেদ রাসেল, কোষাধ্যক্ষ কাজী তাজউদ্দিন রিপন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আবু জোবায়ের উজ্জল, ক্রীড়া সম্পাদক শাহরিয়ার সিফাত, দফতর সম্পাদক শামীম আল মামুন। কার্যকরী পরিষদের সদস্যরা হলেন, জে সাহা জয়, মাসুম ফেরদৌস, মহিউদ্দিন সুমন, শফিকুজ্জামান খান মোস্তফা ও খায়রুল আজিম মিল্টন। প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহমেদ, কমিশনার টাঙ্গাইল প্রেসক্লাবের সম্পাদক কাজী জাকেরুল মওলা, একরামুল হক খান তুহিন ও হাবিব খান।

—টাঙ্গাইল প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর