সোমবার, ১১ এপ্রিল, ২০১৬ ০০:০০ টা

এক পলক

নছিমনের ধাক্কায় ব্যবসায়ী নিহত

ঢাকার ধামরাইয়ের কাওয়ালিপাড়া বাজার বাসস্টান্ডে গতকাল ইঞ্জিনচালিত নছিমনের ধাক্কায় এক ভুট্টা ব্যবসায়ী নিহত হয়েছেন। তার নাম তোতা মিয়া। তিনি ধামরাইয়ের সুন্দর কাঠালিয়া গ্রামের নজিমুদ্দিনের ছেলে।

—ধামরাই প্রতিনিধি

বর্ধিত সভা

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাঁচপুর শিল্পাঞ্চল শ্রমিকলীগের সভাপতি ও ইউনিয়নের তিন বার নির্বাচিত প্যানেল চেয়ারম্যান আব্দুল মান্নান মিয়াকে নৌকার টিকিট দিলেন ইউনিয়ন আওয়ামী লীগের তৃণমূল নেতা-কর্মীরা। শনিবার রাতে স্থানীয় একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত বর্ধিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় কাঁচপুর ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি জমির আলী মাস্টার সভাপতিত্ব করেন। এতে ইউনিয়নের সবকটি ওয়ার্ডের সভাপতি ও সম্পাদক উপস্থিত ছিলেন। উল্লেখ্য, কাঁচপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুসলিম খান মারা যাওয়ার পর সিনিয়র সহ-সভাপতি জমির আলী মাস্টার সাংগঠনিক দায়িত্ব পালন করেছেন।

—নারায়ণগঞ্জ প্রতিনিধি

আগুনে পুড়ে শিশুর মৃত্যু

দিনাজপুরে কাহারোলে অগ্নিদগ্ধ রিমন (৭) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। রিমন উপজেলার পৌরিয়া গ্রামের আনিছুর রহমানের ছেলে। গতকাল সন্ধ্যায় উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেলে নেওয়ার পথে তার মৃত্যু  হয়। এর আগে দুপুরে আনিছুরের বাড়ির রান্নাঘর থেকে আগুন শয়নকক্ষে ছড়িয়ে পড়ে। এতে দগ্ধ হয় রিমন। —দিনাজপুর প্রতিনিধি

ক্ষুদ্রঋণ প্রকল্পের চেক বিতরণ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ক্ষুদ্রঋণ প্রকল্পের চেক বিতরণ করা হয়েছে। উপজেলার মুড়াপাড়ায় উপজেলা পরিষদ মিলনায়তনে গতকাল চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন— উপজেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাছিনা গাজী। আরও উপস্থিত ছিলেন, ফারহানা ইসলাম, আসমা আক্তার, সাহারা খাতুন প্রমুখ।

—রূপগঞ্জ প্রতিনিধি

২৪ লাখ টাকার ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফে র্যাব-বিজিবি যৌথ অভিযান চালিয়ে ৮ হাজার ১৯০ পিস ইয়াবা উদ্ধার করেছে। এ সময় আটক করা হয় চারজনকে। উদ্ধার ইয়াবার আনুমানিক মূল্য ২৪ লাখ ৫৭ হাজার টাকা বলে জানা গেছে। আটকদের থানায় হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে। —টেকনাফ প্রতিনিধি

ট্যাংকলরি ধর্মঘট স্থগিত

সিরাজগঞ্জের শাহজাদপুরে ২১ মার্চ দুই শ্রমিককে রংপুরে হত্যার প্রতিবাদ ও খুনিদের গ্রেফতার দাবিতে বাঘাবাড়ী ট্যাংকলরি শ্রমিকদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট ৭ দিনের জন্য স্থগিত করা হয়েছে। শনিবার রাতে প্রশাসনের সঙ্গে বৈঠকের পর শ্রমিক নেতারা এ সিদ্ধান্ত নেন। ফলে গতকাল থেকে উত্তরাঞ্চলের ১৬ জেলায় তেল ও সার সরবাহ শুরু হয়েছে।

—সিরাজগঞ্জ প্রতিনিধি

শেরপুরে থানা ঘেরাও

বগুড়ার শেরপুরে করতোয়া নদী থেকে বালু উত্তোলন করার অভিযোগে উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক পৌরসভার সাবেক কাউন্সিলর চন্দন দাস রিংকু ও স্বেচ্ছাসেবক লীগ নেতা রতনকে পুলিশ আটক করেছে। এ ঘটনায় বিক্ষুব্ধ জনতা থানা ঘেরাও করে দীর্ঘ সময় বিক্ষোভ করে। এ ঘটনার জন্য উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়ের চেয়ার টেবিল ভাঙচুর করা হয়।

—নিজস্ব প্রতিবেদক, বগুড়া

কলমাকান্দায় পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

নেত্রকোনার সীমান্তবর্তী উপজেলার বাখলা নদীতে ডুবে গতকাল দুই শিশুর মৃত্যু হয়েছে। নিহতরা হলো- নাজিরপুর ইউনিয়নের শিবনগর গ্রামের আবদুল জলিলের ছেলে জাহিদুল (৪) ও করিমের মেয়ে সামিয়া (৪)। স্থানীয় ইউপি চেয়ারম্যান জানান, গতকাল দুপুরে জাহিদুল ও সামিয়া অন্য শিশুদের সঙ্গে বাখলা নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হয়। খবর পেয়ে বাড়ির লোকজন পানি থেকে শিশু দুটিকে মৃত অবস্থায় উদ্ধার করে।

—নেত্রকোনা প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর