সোমবার, ৩০ মে, ২০১৬ ০০:০০ টা

এক পলক

শ্রমিক অসন্তোষ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে তিন মাসের বকেয়া বেতন ভাতার দাবিতে একটি রপ্তানিমুখী পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। উত্তেজিত শ্রমিকরা কারখানা ভাঙচুর ও ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। গতকাল বেলা ৩টার দিকে উপজেলার তারাবো পৌরসভার মৈকুলী এলাকার গেটওয়ে ফ্যাশন লিমিটেড নামে পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দেয়।

—রূপগঞ্জ প্রতিনিধি

লালমনিরহাট ঠাকুরগাঁওয়ে ধান সংগ্রহ শুরু

লালমনিরহাটে সরকারিভাবে প্রান্তিক কৃষকদের কাছ থেকে গতকাল বোরো ধান সংগ্রহ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। এ লক্ষ্যে আদিতমারী উপজেলা খাদ্য বিভাগ সকালে আলোচনা সভার আয়োজন করে। উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনুর আলমের সভাপতিত্বে ধান ক্রয়ের উদ্বোধন ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন খাদ্য প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি। এদিকে ঠাকুরগাঁওয়েও শুরু হয়েছে ধান সংগ্রহ অভিযান। গতকাল সদর উপজেলা এলএসডি গুদাম চত্বরে ধান সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন ঠাকুরগাঁও-১ আসনের এমপি রমেশ চন্দ  সেন। জেলা খাদ্য নিয়ন্ত্রক অধিদপ্তর জানান, ২৩ টাকা কেজি দরে সরাসরি কৃষকের কাছ থেকে জেলায় আট হাজার ২৪৮ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে। অভিযান চলবে ৩০ আগস্ট পর্যন্ত।

—লালমনিরহাট ও ঠাকরগাঁও প্রতিনিধি

এসআই গুলিবিদ্ধ

এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মাদারীপুরের শিবচর মাদবরচরে গতকাল দুই পক্ষে ব্যাপক সংঘর্ষ হয়েছে। এ সময় দোকান ভাঙচুর ও গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এতে পুলিশের এক এসআই গুলিবিদ্ধসহ আহত হয়েছেন ১৫ জন। গুরুতর আহত এসআইকে ঢাকা পাঠানো হয়েছে। অন্যদের ভর্তি করা হয়েছে শিবচর স্বাস্থ্য কমপ্লেক্সে।

—মাদারীপুর  প্রতিনিধি

কীটনাশকের বিকল্প দাবি

সুনামগঞ্জে কীটনাশকের বিকল্প ব্যবহার করে কৃষকের স্বাস্থ্য ও নিরাপত্তা ঝুঁকি প্রতিরোধের দাবি জানানো হয়েছে। গতকাল জেলা প্রেসক্লাবে বিশ্বম্ভরপুর উপজেলা কৃষক মৈত্রী আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। বিজন সেন রায়ের সভাপতিত্বে বক্তব্য দেন— কবির উদ্দিন, মুসলেহ উদ্দিন, কামরুল হাসান প্রমুখ।

—সুনামগঞ্জ প্রতিনিধি

ফিশারিতে ভাঙচুর

ময়মনসিংহের ত্রিশালে মডবাড়ি ইউনিয়নের মোফাজ্জল হোসেন রুবেলের ফিশারিজে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে ক্ষতি হয়েছে প্রায় অর্ধকোটি টাকা। এ ঘটনায় ত্রিশাল থানায় ১০ জনের নামে একটি অভিযোগ দায়ের করেছেন রুবেল। প্রায় ২৫ একর জমি লিজ ও ক্রয় করে মাছ চাষ করার জন্য কাজ করে আসছিলেন রুবেল। 

—ময়মনসিংহ প্রতিনিধি

নৈশবাসে ডাকাতি

ফরিদপুরের ভাঙ্গার পুকুরিয়া ব্রিজ এলাকায় শনিবার রাতে নৈশবাসে ডাকাতি হয়েছে। দুর্বৃত্তরা সড়কে গাছের গুড়ি ফেলে বাসের চালক, সুপারভাইজার ও ১৬ যাত্রীকে মারধর করে তাদের সঙ্গে থাকা টাকাসহ মালামাল লুট করে।

—নিজস্ব প্রতিবেদক, বরিশাল

কিশোরী ধর্ষণের শিকার যুবক আটক, মামলা

বরিশালের গৌরনদী উপজেলার দক্ষিণ ধানডোবা গ্রামে এক কিশোরী ধর্ষণের শিকার হয়েছে। এ ঘটনায় নিলচান হাওলাদার নামে এক যুবককে আটক করা হয়েছে। গতকাল নিলচানকে আসামি করে গৌরনদী মডেল থানায় মামলা করেছেন ভুক্তভোগীর মা। পুলিশ কিশোরীকে ডাক্তারি পরীক্ষার জন্য শেরেবাংলা মেডিকেলে পাঠিয়েছে। গৌরনদী মডেল থানার ওসি আলাউদ্দিন জানান, শনিবার রাতে ওই কিশোরীকে ধর্ষণ করে নিলচান।

—নিজস্ব প্রতিবেদক, বরিশাল

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর