রবিবার, ২৮ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

এক পলক

সিলেটে শিবিরের ৭ নেতা-কর্মী আটক

সিলেটের জকিগঞ্জের আমলশীদে শিবিরের ৭ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। গত শুক্রবার দিবাগত রাত ১১টার দিকে জকিগঞ্জ থানার একদল পুলিশ অভিযান চালিয়ে তাদের আটক করে বলে জানিয়েছেন ওসি শফিকুর রহমান খান। গতকাল আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে। আটকরা হলেন- সারওয়ার হোসেন, হাফিজ আবিদুর রহমান, সালাউদ্দিন, নজরুল ইসলাম, মাহমুদুল আম্বিয়া হোসেইন ও রেজাউল করিম সাজু।

—নিজস্ব প্রতিবেদক, সিলেট

কৃষাণ-কৃষাণী সভা

ঢাকার ধামরাইয়ে সুতিপাড়ায় ফারমার্স ট্রেনিং সেন্টার গতকাল স্থানীয় কৃষাণ-কৃষাণীদের নিয়ে বেসরকারি উন্নায়ন সংস্থা এসডিআই প্রাকৃতিক উপায়ে গরু মোটাতাজাকরণ ও অ্যানথ্রাক্সসহ বিভিন্ন রোগমুক্ত হিসেবে চিহূতিকরণ সেমিনার অনুষ্ঠিত হয়েছে। এসডিআই নির্বাহী পরিচালক সামছুল হকের সভাপতিত্বে, সেমিনারে স্থানীয় কৃষাণ-কৃষাণী, সংস্থার নিজস্ব পশু চিকিৎসক, স্থানীয় সাংবাদিকসহ সচেতন ব্যক্তিরা উপস্থিত ছিলেন

।—ধামরাই প্রতিনিধি

দুই প্রতিষ্ঠানকে জরিমানা

ইটিপি বন্ধ ও নোংরা পরিবেশের কারণে ধামরাইয়ের দুটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের বিচারক ধামরাইয়ের ইউএনও সৈয়দ শরিফুল ইসলাম গতকাল এ জরিমানা করেন। এরমধ্যে বাথুলিস্থ কেবিসি অ্যাগ্রো প্রোডাক্টস প্রাইভেট লিমিটেড নামে একটি শিল্প প্রতিষ্ঠানকে ৪০ হাজার এব হাইসিন ফ্রেবিক্স লিমিটেড নামে আরেকটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

—ধামরাই প্রতিনিধি

ফরিদপুরে সংঘর্ষ

ফরিদপুরের নগরকান্দায় পৃথক সংঘর্ষে মুক্তিযোদ্ধাসহ ৩৫ জন আহত হয়েছে। উপজেলার কোনাগ্রামে গতকাল সকালে সংঘর্ষে মুক্তিযোদ্ধাসহ ১০ জন এবং কল্যাণপট্টি গ্রামে  শুক্রবার দুপুরে সংঘর্ষে ২৫ জন আহত হয়। ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকায় এখন পুলিশ মোতায়েন আছে বলে জানা গেছে।  নগরকান্দা থানার ওসি লিয়াকত হোসেন বলেন, পরিস্থিতি এখন পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। তবে এখন পর্যন্ত থানায় কোনো পক্ষেরই মামলা হয়নি। —ফরিদপুর প্রতিনিধি

শোকসভা ও মিলাদ

নরসিংদীর মাধবদীতে সদর উপজেলা যুবলীগের উদ্যোগে শোকসভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১৫ ও ২১ আগস্ট শোক দিবস উপলক্ষে আয়েজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী লে. কর্নেল (অব.) নজরুল ইসলাম হীরু (বীরপ্রতীক)। গতকাল মাধবদী বিশ্ববিদ্যালয় কলেজে শোকসভায় সভাপতিত্ব করেন জাকির হোসেন কমিশনার। বক্তব্য রাখেন, বদিউল আলম বদি, ফজলুল হক আতিক, কাজী মাজাহার, বিজয় কৃষ্ণ গোস্বামী, মাধবদী পৌর মেয়র মোশারফ হোসেন মানিক, সালাউদ্দিন মিয়া ও আবুল হোসেন প্রমুখ।

—নরসিংদী প্রতিনিধি

নরসুন্দা দুর্নীতির তদন্ত শুরু

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের যুগ্ম সচিবের নেতৃত্বে তিন সদস্যের কমিটি কিশোরগঞ্জে নরসুন্দা নদী পুনঃখনন প্রকল্পে দুর্নীতির অভিযোগের তদন্ত শুরু করেছেন। তারা গতকাল প্রকল্প এলাকা ঘুরে দেখেন এবং স্থানীয়দের সঙ্গে কথা বলেন। তদন্ত কমিটিতে রয়েছেন যুগ্ম সচিব রইছ উদ্দিন, এলজিইডি ঢাকা অফিসের সিনিয়র সহকারী প্রকৌশলী আখতারুজ্জামান ও উপসহকারী প্রকৌশলী গোলাম উল্লাহ। প্রয়োজনে তারা আরও এক-দুদিন সরেজমিন তদন্তকাজ করবেন বলে জানিয়েছেন কমিটি প্রধান।

—কিশোরগঞ্জ প্রতিনিধি

ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফ নাফ নদীর এক নম্বর স্লুুইচ গেইট থেকে ৭০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। গতকাল সকালে এসব ইয়াবা উদ্ধার হলেও কাউকে আটক করা সম্ভব হয়নি। বিজিবি টেকনাফস্থ ২ নম্বর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ জানিয়েছেন, মিয়ানমার থেকে ইয়াবা চালান আসার সংবাদে অভিযান চালানো হয়। —কক্সবাজার প্রতিনিধি

অবৈধ স্থাপনা উচ্ছেদ

সিরাজগঞ্জের সলঙ্গা বাজারে সরকারি জায়গা দখল করে অবৈধভাবে গড়ে তোলা অর্ধশতাধিক ব্যবসা প্রতিষ্ঠান ও স্থাপনা গতকাল উচ্ছেদ করা হয়েছে। এদিকে, মুহূর্তের মধ্যে ঘর-ব্যবসা প্রতিষ্ঠান ভেঙে ফেলায় অসহায় মানুষ কান্নায় ভেঙে পড়েন। তবে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েক ব্যবসায়ী ও স্থানীয় বাসিন্দা জানান, থানা আওয়ামী লীগের সভাপতির ভাতিজা থানা যুবলীগ নেতা জিন্নাহর অবৈধভাবে গড়ে তোলা ব্যবসা প্রতিষ্ঠানটি উচ্ছেদ করা হয়নি।

—সিরাজগঞ্জ প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর