শুক্রবার, ২৭ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

এক পলক

১০ হাজার দুস্থকে কম্বল

কুমিল্লার মেঘনা উপজেলার ৮টি ইউনিয়নের বিভিন্ন এতিমখানাসহ ১০ হাজার দুস্থ শীতার্তের মধ্যে কম্বল বিতরণ করা হয়। সমাজসেবী সেলিনা রহমান গতকাল সকালে স্থানীয় বড়কান্দা, মানিকারচর ও উপজেলা চত্বরে ওই সব কম্বল বিতরণ করেন। সেলিনা জানান— প্রতিবছরই তার উপজেলার ৮টি ইউনিয়নের অসহায় দুস্থ নারী-পুরুষ ও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের মধ্যে কম্বল বিতরণ করে থাকেন। ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মাজহারুল হকের সভাপতিত্বে এ সময় বিভিন্ন রাজনৈতিক দলের  নেতা-কর্মী বক্তব্য রাখেন। —দাউদকান্দি প্রতিনিধি

আড়াইহাজারে ডাকাতি

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার হাইজাদী ইউনিয়নের ধন্দি গ্রামে ডাকাতি হয়েছে। জানা যায়, বুধবার গভীর রাতে ওই গ্রামের এমদাদুলের বাড়িতে মুখোশধারী ১০/১৫ জনের ডাকাত দল বিল্ডিংয়ের দরজা ভেঙে ভিতরে ঢুকে অস্ত্রের মুখে পরিবারের সবাইকে জিম্মি করে নগদ ২০ হাজার টাকা চার ভরি স্বর্ণালঙ্কার দামী কাপড়সহ প্রায় দুই লাখ টাকার মালামাল লুট করে। আড়াইহাজার থানা অফিসার্স ইনচার্জ সাখোয়াত হোসেন বলেন, ডাকাতদের গ্রেফতারের চেষ্টা চলছে। —আড়াইহাজার প্রতিনিধি

শিক্ষার্থীদের আর্থিক অনুদান

ঢাকার ধামরাইয়ে পৌরভবন চত্বরে গতকাল উপজেলার ৫৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১১৬ জন হত-দরিদ্র শিক্ষার্থীর মাঝে আর্থিক অনুদান ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। গ্রীন গোল্ড সোসাইটি নামে একটি সংস্থা এ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করেন। প্রধান অতিথি ও স্পন্সর ছিলেন ধামরাই পৌর আওয়ামী লীগের সভাপতি ও মেয়র গোলাম কবির। বিশেষ অতিথি ছিলেন সমাজসেবক ও আওয়ামী লীগ নেতা শফিক আনোয়ার গুলশান,   প্যানেল মেয়র পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ  ওই সংস্থার বিভিন্ন কর্মকর্তা।

—ধামরাই প্রতিনিধি

মাদক ব্যবসায়ীর কারাদণ্ড

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাজিরগাঁও এলাকা থেকে গতকাল আইন উদ্দিন নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুবায়েত হায়াত শিপলু ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মাদক ব্যবসায়ীকে ছয় মাসের কারাদণ্ড দেন।  সোনারগাঁ থানার এসআই মাকসুদুর রহমান জানান, শম্ভুপুরা ইউনিয়নের কাজিরগাঁও গ্রামের আইন উদ্দিন দীর্ঘ দিন ধরে এলাকায় মাদক বিক্রি ও সেবন করে আসছে। গতকাল তাকে গ্রেফতার করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত তাকে ছয় মাসের কারাদণ্ড প্রদান করেন।

—সোনারগাঁ প্রতিনিধি

পুরস্কার বিতরণ

গাজীপুর-২ আসনের এমপি জাহিদ আহসান রাসেল বলেছেন আজকের শিশুরাই আগামী দিনের ভবিষৎ। ভালভাবে পড়াশোনা করে জ্ঞান অর্জন করে তা দেশের জন্য কাজে লাগাতে হবে। বর্তমান দিনে শিক্ষার কোনো বিকল্প নেই। গতকাল টঙ্গী সাহাজউদ্দিন সরকার স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিদ্যালয়ের অধ্যক্ষ অ্যাড. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা মতিউর রহমান মতি, কাজি ইলিয়াস, স্থানীয় কাউন্সিলর নূরুল ইসলাম নূরু, ছাত্রলীগ নেতা কাজী মন্জু, রেজাউল করিম প্রমুখ।

—টঙ্গী প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর