শনিবার, ১ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

এক পলক

বঙ্গবন্ধুর সমাধিতে বাউবি উপাচার্যের শ্রদ্ধা নিবেদন

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এ মাননান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে বৃহস্পতিবার পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনের তিন দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বাউবির মূল ক্যাম্পাসসহ দেশব্যাপী বিভিন্ন অফিসের ৬ শতাধিক শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা এ সময় উপস্থিত ছিলেন।

—গাজীপুর প্রতিনিধি

সাঙ্গু নদীতে ডুবে শিক্ষার্থীর মৃত্যু

বান্দরবানের সাঙ্গু নদী থেকে জয় চাক নামে এক স্কুলছাত্রের মরদেহ উদ্ধার করেছেন দমকল বাহিনীর সদস্যরা। শুক্রবার বিকালে মরদেহটি উদ্ধার করা হয়। নিহত জয় বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের দশম  শ্রেণির ছাত্র ছিল। জয় সকালে তার বন্ধুদের নিয়ে নদীতে গোসল করতে নামে। তার বন্ধুরা নদীর তীরে ভিড়তে পারলেও জয় নদীর অতলে হারিয়ে যায়। অনেক খোঁজাখুঁজির পর স্থানীয়রা তাকে না পেয়ে দমকল বাহিনীর সদস্যদের খবর দেন।

— বান্দরবান প্রতিনিধি

ছয় স মিলকে অর্থদণ্ড

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার উচিত্পুরা বাজারে লাইসেন্স  না থাকায় ছয় স মিলকে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন  ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার বিকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও  উপজেলা নির্বাহী কর্মকর্তা সুরাইয়া খান এই জরিমানা আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া খান জানান, দীর্ঘ দিন ধরে উচিত্পুরা  বাজারে লাইসেন্স না করে স মিলগুলো ব্যবসা করে আসছে। এই অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে বাজারের নয়ন স মিল, নবী স মিল, মিতু স মিল, সোহেল স মিল, মেসার্স হাসিনা স মিল ও বাহেব বাজারে লিয়াকতের স মিলের প্রত্যেকের পাঁচ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। এই অভিযান চলবে বলেও তিনি জানান।

—আড়াইহাজার প্রতিনিধি

পাঁচ হাজার শিশুর জন্মদিন উদযাপন

ময়মনসিংহের ফুলপুর মহিলা ডিগ্রি কলেজে গতকাল সকালে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে ৯৩ জন প্রতিবন্ধী শিশুসহ প্রায় ৫ হাজার শিশুর জন্মদিন উদযাপন করা হয়। প্রত্যেক শিশুকে পেন্সিল বক্স, জগ ও ডিকশনারি জন্মদিনের উপহার দেওয়া হয়। এতে উপস্থিত ছিলেন এমপি শরীফ আহমেদ, ইউএনও মোহাম্মদ রাশেদ হোসেন চৌধুরী, মুক্তিযোদ্ধা কমান্ডার এম এ হাকিম সরকার, ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান, মনোয়ারা খাতুন, ওসি আলী আহম্মেদ মোল্লা, এডিপি ম্যানেজার ইউজিন রড্রিক্স, শিশু ফোরামের সভাপতি শাকিবুল হাসান প্রমুখ।—ফুলপুর প্রতিনিধি

প্রতিপক্ষের হামলায় আহত ৩

মুন্সীগঞ্জের পশ্চিম মুক্তারপুরে প্রতিপক্ষের হামলায় তিনজন আহত হয়েছেন। ক্রাউন ফ্যাক্টরির পরিত্যক্ত মালামাল টেন্ডারের মাধ্যমে ক্রয় করাকে কেন্দ্র করে শুক্রবার দুপুরে স্থানীয় রনি বাহিনী তাদের ওপর এই হামলা চালায়। আহতরা হলেন, হূদয় মৃধা (১৭), জাহিদ ভূইয়া (১৮) ও সোহাদ (১১)। তাদের মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিত্সা দেওয়া হয়েছে। মুক্তারপুর নৌ-ফাঁড়ি ইনচার্জ মোশারফ হোসেন বলেন, মারামারির কোনো খবর তারা এখনো পাননি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

—মুন্সীগঞ্জ প্রতিনিধি

অভিভাবক প্রতিনিধি নির্বাচন নিয়ে উত্তেজনা

কুমিল্লার মেঘনা উপজেলার চন্দনপুর উচ্চ বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি নির্বাচন আজ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীরা দুগ্রুপে বিভক্ত হয়ে পড়ায় গত কয়েক দিন চন্দনপুর এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। এ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে মোট ১০ জন প্রার্থী ৫টি পদের জন্য ভোট লড়াইয়ে মাঠে নেমেছেন। স্কুলের চারদিকের ৩০টি গ্রামের প্রায় ১১ শত ভোটার এ নির্বাচনে ভোট দিবেন। প্রার্থীরা হলেন—মো. আক্তারুজামান, আ ন ম বজলুর রশিদ, আলমগীর হোসেন, নুরুল ইসলাম, মো. ফিরোজ সরকার,  মো. সামসুল হক, রিনা আকতার, রিপন মিয়া, আছমা আক্তার ও মোছা. রোকশানা আকন্দ। স্কুলের প্রধান শিক্ষক আ. মালেক বলেন, অবাধ সুষ্ঠু ভোট গ্রহণের স্বার্থে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। হামলা সংঘর্ষের কোনো আশঙ্কা নেই। —দাউদকান্দি প্রতিনিধি

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর