শনিবার, ১৩ মে, ২০১৭ ০০:০০ টা

এক পলক

বজ্রাঘাতে তিন কৃষক নিহত

হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় পৃথক পৃথক স্থানে বজ্রপাতে তিনজন নিহত ও তিনজন আহত হয়েছে। এ ছাড়াও আহত হয়েছে আরও দুজন। বৃহস্পতিবার সকাল ১০টা ও ১১টায় এ ঘটনা ঘটে। নিহতরা হলো বানিয়াচং উপজেলার মথুরাপুর গ্রামের আনহার মিয়া (১৮), রামগঞ্জ গ্রামের কিম্মত আলী (৩৮) ও বাঘাহাতা গ্রামের মধু মিয়া (৪৫)। বানিয়াচং থানার ওসি মোজাম্মেল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নিহতদের পরিবারের দাবির পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই তিনজনের দাফন সম্পন্ন হয়েছে।

—হবিগঞ্জ প্রতিনিধি

গণধর্ষণ মামলায় দুজনের যাবজ্জীবন

ময়মনসিংহের মুক্তাগাছায় এক গার্মেন্টস কর্মীকে গণধর্ষণের দায়ে সুমার আলী ওরফে সুমন (৩২) ও আবুল কালাম (২৪) নামে দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। বৃহস্পতিবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হেলাল উদ্দিন এ রায় ঘোষণা করেন। ময়মনসিংহ জেলা জজ কোর্টের কোর্ট ইন্সপেক্টর নওজেশ আলী মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। —ময়মনসিংহ প্রতিনিধি

জাল নোটসহ গ্রেফতার

জামালপুর শহরের হাসিল বটতলা থেকে বুধবার ৫১ হাজার জাল টাকাসহ ৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো উজ্জল, জলিল, শাহজাহান আলী, খোরশেদ আলী, জামাল উদ্দিন ও ময়না মিয়া। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় চুরি, মাদকসহ একাধিক মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে। বৃহস্পতিবার জামালপুর পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

—জামালপুর প্রতিনিধি

খায়রুল কবির খোকনের মুক্তির দাবিতে বিক্ষোভ

নরসিংদীতে বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকনের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে জাতীয়তাবাদী আরাফাত রহমান কোকো যুব ও ক্রীড়া সংসদ জেলা শাখা। গতকাল সদর উপজেলার দিলারপুরে কেন্দ্রীয় কমিটির ছাত্র বিষয়ক সম্পাদক সাব্বির ভূঁইয়ার নেতৃত্বে এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করা হয়।

—নরসিংদী প্রতিনিধি

কুসিক কাউন্সিলর গ্রেফতার

কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) ১ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত জামায়াত সমর্থিত কাউন্সিলর গোলাম কিবরিয়াকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার শপথ নিতে তিনি ঢাকায় এলজিইডি ভবনে গেলে সেখান থেকে তাকে গ্রেফতার করে কুমিল্লার কোতোয়ালি মডেল থানা পুলিশ। কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. সালাহউদ্দিন জানান, বিভিন্ন অভিযোগে গোলাম কিবরিয়ার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

—কুমিল্লা প্রতিনিধি

ধামরাইয়ে আওয়ামী লীগের সমাবেশ

দলকে সু-সংগঠিত করার লক্ষ্যে ঢাকার ধামরাইয়ের কুল্লা ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে শুক্রবার বিকালে বাড়িগাঁও কৈলাশ চন্দ  উচ্চ বিদ্যালয় মাঠে বিশাল কর্মী সমাবেশ হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আকরাম হোসেনের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন স্থানীয় এমপি এমএ মালেক। উদ্বোধন করেন ঢাকা-১৫ আসনের এমপি কামাল আহম্মেদ মজুমদার। প্রধান বক্তা ছিলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান বাবু কালিপদ সরকার। বিশেষ অতিথি ছিলেন, কেন্দরাইয়ের যাদবপুর, ভাড়ারিয়া, চৌহাট আমতাসহ ১০ ইউনিয়নের কর্মী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাঠ পর্যায়ের নেতাকর্মীদের উজ্জীবিত করেন স্থানীয় এমপি। —ধামরাই প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর