বৃহস্পতিবার, ৮ জুন, ২০১৭ ০০:০০ টা

এক পলক

তিন বছর পর ফিরল ৩১ নারী

ভালো কাজের প্রলোভনে বিভিন্ন সময় দালালের মাধ্যমে পাচার হওয়া ৩১ বাংলাদেশি নারীকে উদ্ধারের পর ফেরত পাঠিয়েছে ভারত সরকার। গতকাল পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাদের বিশেষ ট্র্যাভেল পারমিটের মাধ্যমে  বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করে। পরে নিজ নিজ পরিবারে তাদের বুঝিয়ে দেবেন এমন শর্তে বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতি ২৫ জন ও  রাইটস যশোর ৬ জনকে গ্রহন করেছেন।

—বেনাপোল প্রতিনিধি

তিন কোটি টাকার ইয়াবা

কক্সবাজারের টেকনাফে প্রায় তিন কোটি টাকার মূল্যমানের ৯৯ হাজার পিস ইয়াবা জব্দ করেছে বিজিবি। এ সময় আটক করা হয়েছে দুজনকে। আটক হলেন— মিয়ানমার মংডু আশিক্কা পাড়ার ছৈয়দ উল্লাহর ছেলে জাকির (৩১) ও আবুল মিয়ার ছেলে আব্দুর রহমান (৫৫)।

—টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

কলেজ সরকারিকরণের দাবি

নারায়ণগঞ্জের সোনারগাঁ বিশ্ববিদ্যালয় কলেজ সরকারিকরণের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শত শত শিক্ষার্থী। উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় গতকাল এ কর্মসূচি পালন করা হয়। অবরোধ চলাকালে মহাসড়কের উভয় পাশে সৃষ্টি হয় তীব্র যানজট।

—সোনারগাঁ প্রতিনিধি

উচ্ছেদ অভিযান

ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়কে ঈদে যানজটমুক্ত রাখতে উচ্ছেদ অভিযান চালিয়েছে সড়ক ও জনপথ (সওজ) কর্তৃপক্ষ। গতকাল সকাল থেকে শুরু হয়ে অভিযান চলে দুপুর পর্যন্ত। এ সময় ফুটপাথে অবৈধভাবে বসা তিন শতাধিক দোকান উচ্ছেদ করা হয়।

—সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

১২৫ মণ সেমাই জব্দ

বগুড়ার দুপচাঁচিয়ায় গতকাল অনুমোদনবিহীন সেমাই কারখানা থেকে ১২৫ মণ লাচ্ছা সেমাই জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। পরে তা আগুনে পুড়িয়ে দেওয়া হয়েছে। একই সঙ্গে কারখানা মালিক দুপচাঁচিয়া সদরের বোরাই এলাকায় সোহেল রানা তালুকদারকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দ সেমাই পুড়িয়ে দেওয়া হয়েছে।

—নিজস্ব প্রতিবেদক, বগুড়া

যুবলীগ নেতা জাহাঙ্গীরের দাফন সম্পন্ন

ফরিদপুরের ভাঙ্গা বাজার সংলগ্ন ঈদগাহ গোরস্তানে গতকাল কেন্দ্রীয় যুবলীগ নেতা জাহাঙ্গীর হোসেনের দাফন সম্পন্ন হয়েছে। এর আগে সকাল ১০টায় ভাঙ্গা কেএম কলেজ মাঠে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন ফাইজুর রহমান, সোবাহান মুন্সী, সফিউদ্দিন মোল্লা, কাওছার ভূইয়া, মম ছিদ্দিক প্রমুখ। মঙ্গলবার ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে প্রথম জানাজায় ছিলেন হারুনুর রশিদ, শহীদ সেরনিয়াবাত, ফারুক হোসেন। গত সোমবার ঢাকায় দুর্বৃত্তের হাতে খুন হন জাহাঙ্গীর।

—ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর