সোমবার, ৭ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

এক পলক

ফয়সাল হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার

গাজীপুরের কালীগঞ্জের সাবেক এমপি মোখলেছুর রহমান জিতু মিয়ার ছেলে হাবিবুর রহমান ফয়সাল হত্যা মামলার প্রধান আসামি তৌহিদুল ইসলাম রিমনকে গ্রেফতার করেছে র‌্যাব। রিমন কালীগঞ্জ পৌর এলাকার ভাদগাতী গ্রামের সাইদুল ইসলাম ওরফে মোসলেম উদ্দিন মাস্টারের ছেলে। ঘটনার পর থেকে সে পলাতক ছিল। গতকাল র‌্যাব-১ এর গাজীপুরের পোড়াবাড়ি ক্যাম্পে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। গত ৩০ জুলাই রাত ১০টার দিকে কালীগঞ্জ পৌর এলাকার ভাদগাতী গ্রামে হাবিবুর রহমান ফয়সালকে গুলি করে হত্যা করা হয়।

—গাজীপুর প্রতিনিধি

পঞ্চগড়ে বিনামূল্যে চক্ষুসেবা

পঞ্চগড় জেলার সদর উপজেলার অমরখানা ইউনিয়নের শালমারা ভিতরগড় উচ্চ বিদ্যালয় মাঠে রবিবার দিনব্যাপী চক্ষুরোগীদের জন্য চক্ষুসেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়। মডেলহাট হেমলক সোসাইটির সহযোগিতায় মানবিক সাহায্য সংস্থার (এমএসএস) আই কেয়ার প্রজেক্ট ও সেফ চক্ষু হাসপাতাল যৌথভাবে এই চক্ষুসেবা ক্যাম্পের আয়োজন করে।  —পঞ্চগড় প্রতিনিধি

নৌযান শ্রমিকদের বিক্ষোভ

নদীপথে চাঁদাবাজি, সন্ত্রাস ও ডাকাতি বন্ধের দাবিতে নারায়ণগঞ্জ শহরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন নৌযান শ্রমিকরা। নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ নৌযান শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের উদ্যোগে গতকাল মানববন্ধন শেষে মিছিল বের হয়। পরে শহরের ৫ নম্বর ঘাটে অবস্থিত সংগঠনটির কার্যালয়ের সামনে আব্দুল ওয়াহেদ মাস্টারের সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা করেন সবুজ শিকদার, মাঈনউদ্দিন আহাম্মেদ বাবুল, জাকির হোসেন চুন্নু প্রমুখ।

—নারায়ণগঞ্জ প্রতিনিধি

দুই গরু পুড়ে ছাই

রাজশাহীর একটি বাড়ির গোয়ালঘরে আগুন লেগে দুটি গরু পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার গভীর রাতে জেলার পবা উপজেলার শীতলাই কর্ণহার গ্রামে জাহাঙ্গীর আলমের বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রায় দুই লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন গৃহকর্তা।

—নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

গণিত শিক্ষা বিষয়ক কর্মশালা

বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী প্রফেসর ড. এম শমসের আলী (প্রতিষ্ঠাতা ভিসি বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ও প্রতিষ্ঠাতা ভিসি সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয়) বলেছেন, বাংলাদেশের উন্নয়নে গণিত ও বিজ্ঞান গবেষণায় শিক্ষকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। শুক্রবার ই-ম্যাথ রিচার্স ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত গাজীপুরের পিরামিড স্কুল অ্যান্ড কলেজে গণিত শিক্ষক কর্মশালায় তিনি একথা বলেন। অনুষ্ঠানে অতিথি ছিলেন প্রিমিয়ার ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক সামি করিম, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. আব্দুল আলীম, তিতুমীর কলেজের প্রফেসর শাহনাজ পারভিন প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন গবেষক কাজী মো. খায়রুল বাসার। সভাপতিত্ব করেন ইসমাইল হোসেন। কর্মশালার পৃষ্ঠপোষকতা করেন প্রিমিয়ার ব্যাংক লিমিটেড। —গাজীপুর প্রতিনিধি

মত্স্য আহরণ সম্মেলন

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গতকাল টেকসই জলাশয় এবং মত্স্য আহরণ সম্মেলন উদ্বোধন করেন মত্স্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ। এ উপলক্ষে সুধী সমাবেশে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এম অহিদুজ্জামান। মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আবুল হোসেন।  

—নোয়াখালী প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর