রবিবার, ১২ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

মেহেন্দীগঞ্জে যুবলীগের ১১ তোরণ ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে বরিশালের মেহেন্দীগঞ্জে নির্মিত ১১টি তোরণ গত শুক্রবার মধ্যরাতে দুর্বৃত্তরা ভাঙচুর ও আগুন দিয়েছে।

স্থানীয় যুবলীগের দুই গ্রুপ এ ঘটনার জন্য পরস্পরকে দায়ী করে এবং গতকাল পৃথকভাবে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি পালন করে। মেহেন্দীগঞ্জ যুবলীগ সভাপতি পারভেজ চান জানান, উপজেলা পরিষদ থেকে পাতারহাট বন্দর পর্যন্ত দুই কিলোমিটার সড়কে ১৩টি তোরণ নির্মাণ করা হয়েছিল।

দুর্বৃত্তরা ছয়টি তোরণে আগুন দেয় এবং পাঁচটি তোরণ ভাঙচুর করে। একটি তোরণ পুরোপুরি ভস্মীভূত এবং অপরগুলো আশিংক ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত তোরণগুলোতে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ এমপি ও বরিশাল মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সাদিক আবদুল্লাহর ছবি ছিল। পারভেজ চান অভিযোগ করেন, উপজেলায় একটি গ্রুপ নবগঠিত কমিটির বিরোধিতা করছে। তারাই এ অপকর্ম করেছে।

উপজেলা যুবলীগের কমিটির বিরুদ্ধে অবস্থান নেওয়া পৌর যুবলীগের সাবেক আহ্বায়ক ও পৌর কাউন্সিলর নাদিম মো. তালুকদার বলেন, উপজেলা যুবলীগের নবগঠিত কমিটিতে বিএনপি ও জামায়াতের সঙ্গে জড়িত অনেককে পদ দেওয়া হয়েছে। এ কারণে পদবঞ্চিতরা ক্ষুব্ধ হয়ে পৃথকভাবে যুবলীগের কর্মসূচি পালন করে। তবে তোরণে আগুন ও ভাঙচুরের সঙ্গে তাদের কেউ জড়িত নন। নাদিম মো. তালুকদার বলেন, নবগঠিত কমিটি উপজেলায় প্রতিষ্ঠাবার্ষিকী পালন না করে জেলার কর্মসূচিতে অংশ নিয়েছে। এ জন্য পদবঞ্চিতরা গতকাল উপজেলায় সমাবেশ ও র‍্যালি করে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছেন।

এ প্রসঙ্গে উপজেলা সভাপতি পারভেজ চান বলেন, বরিশাল নগরীতে জেলার কর্মসূচিতে অংশগ্রহণের নির্দেশ থাকায় তারা গতকাল মেহেন্দীগঞ্জে কোনো কর্মসূচি পালন করেননি।

মেহেন্দীগঞ্জ থানার ওসি মো. আক্তারুজ্জামান জানান, যুবলীগের তোরণে অগ্নিসংযোগ নয়, আগুনের তাপ দিয়ে আংশিক ক্ষতিগ্রস্ত করা হয়েছে। গতকাল সকালে এ অভিযোগ জানার পর তারা খোঁজখবর নিয়ে জানতে পেরেছেন ভোর সাড়ে ৪টার পরে দুর্বৃত্তরা এ কাজ করেছে। এ ঘটনায় অভিযুক্তদের শনাক্ত করে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলেন ওসি।

উল্লেখ্য, মেহেন্দীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনগুলো দুটি ধারায় বিভক্ত। একটি ধারার নেতৃত্ব দিচ্ছেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান মইদুল ইসলাম ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র কামাল উদ্দিন খান এবং অপর পক্ষের নেতৃত্বে রয়েছেন স্থানীয় এমপি স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ এমপি।

সর্বশেষ খবর