শিরোনাম
সোমবার, ৪ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

ফরম পূরণে অতিরিক্ত ফি আদায় সঙ্গে আছে অগ্রিম সেশনচার্জ

এসএসসি পরীক্ষা

নাটোর প্রতিনিধি

নাটোরের নলডাঙ্গায় এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত ফি সঙ্গে ২০১৮ সালের সেশন চার্জও আদায়ের অভিযোগ উঠেছে। এ অভিযোগ করেন উপজেলার ছাতার ভাগ স্কুল অ্যান্ড কলেজের পরীক্ষার্থী ও অভিভাবকরা। বোর্ড নির্ধারিত ফির বেশি আদায়ের সত্যতা মিললে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। নলডাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, আসন্ন এসএসসি ও সমমান পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞান বিভাগের সর্বোচ্চ এক হাজার ৬৫০ এবং মানবিক ও বাণিজ্যে এক হাজার ৫৫০ টাকা ফি নির্ধারণ করেছে বোর্ড। এর বেশি ফি আদায় করলে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে সব শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের আগেই জানিয়ে দেওয়া হয়েছে। কিন্তু ছাতারভাগ স্কুল অ্যান্ড কলেজে ২০১৮ সালের সেশন চার্জসহ প্রতি শিক্ষার্থীর কাছ থেকে ফরম পূরণের জন্য এক হাজার ৯৯৫ থেকে দুই হাজার ৮৫ টাকা পর্যন্ত আদায় করেছে।

২০১৮ সালের সেশন চার্জ নিলেও এর কোনো রসিদ দেওয়া হয়নি। ফরম পূরণের দায়িত্বে থাকা সহকারী শিক্ষক মঞ্জুরুল হক বলেন, ‘আমরা মানেজিং কমিটির  অনুমোদন নিয়ে শিক্ষার্থী প্রতি মানবিক বিভাগে এক হাজার ৯৯৫ ও বিজ্ঞানে দুই হাজার ৮৫ টাকা আদায় করা হয়েছে। এর সঙ্গে ২০১৮ সালে সেশন চার্জ ২০০     টাকাও রয়েছে। ছাতারভাগ স্কুল অ্যান্ড কলেজ অধ্যক্ষ আতাউর রহমান ২০১৮ সালের সেশন চার্জ আদায়ের কথা স্বীকার করছেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মগরেব আলী জানান, বোর্ড নির্ধারিত ফরম পূরণের ফির অতিরিক্ত ও ২০১৮ সালের সেশন চার্জ আদায় দুটি অবৈধ। ইউএনও রেজা হাসান জানান, শিক্ষা বোর্ড নির্ধারিত ফরম পূরণের ফির অতিরিক্ত আদায়ের সুযোগ নাই। কোনো প্রতিষ্ঠানের বিরুদ্ধে এ ধরনের অভিযোগ থাকলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর