বুধবার, ৬ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

সিংড়ায় খালের অবৈধ দখল উচ্ছেদ দাবি

নাটোর প্রতিনিধি

নাটোরের সিংড়া-বারুহাস রাস্তার বিয়াশ ৪ মাথাস্থ সরকারি খাল অবৈধভাবে দখলের প্রতিবাদ ও জাল দলিল হোতাদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেছে হাজার হাজার মানুষ। মঙ্গলবার দুপুরে সিংড়া উপজেলার বিয়াশ জনকল্যাণ ঐক্য শালিসী পরিষদ ও এলাকাবাসীর আয়োজনে এ কর্মসূচি পালন করা হয়।

তারেক হোসেন দুলালের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সাইফুল ইসলাম সাইফ, সিরাজুল ইসলাম শিশির, আবু তাহের মোল্লা, আব্দুল কুদ্দুস, আব্দুল মতিন দুলাল, আ. রাজ্জাক ফকির, রবিউল করিম, নুরুল ইসলামসহ আরো অনেকে। বক্তারা জানান, শত বছরের ঐতিহ্যবাহী কাউয়াটিকরি-বিয়াশ খাল দখল হওয়ায় পানি প্রবাহ ব্যাহত হয়েছে। জমির ফসল জলাবদ্ধতা সৃষ্টিসহ  নৌ চলাচল বন্ধ হয়ে পড়েছে। এতে এলাকার শত শত কৃষক ক্ষতিগ্রস্ত হচ্ছে।

বক্তারা আরো জানান, কাজী হারুন, সামাদ, আবু সাইদ ও রতনের নেতৃত্বে একটি চক্র জাল দলিল তৈরি করে খাল দখল ও সাধারণ মানুষের জমি দখল করে এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টি করছে।  ভুক্তভোগী বিয়াশ গ্রামের দেলোয়ার হোসেন, কাউয়াটিকরি গ্রামের আলাউল মৃধা, সমের আলী, পারিল গ্রামের রেজাউল করিম, শরিষাবাড়ী গ্রামের আব্দুল জলিল সরকার ও টেঙ্গাপাকুরিয়া গ্রামের আইয়ুব আলী জানান, তারা কাজী হারুন চক্রের দ্বারা নির্যাতন ও জাল দলিলের শিকার হয়ে সর্বস্বান্ত হয়েছেন।

সর্বশেষ খবর