মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

বিদ্রোহী ভাবনা আওয়ামী লীগে ফুরফুরে মেজাজে বিএনপি

দিনাজপুর প্রতিনিধি

বিদ্রোহী ভাবনা আওয়ামী লীগে ফুরফুরে মেজাজে বিএনপি

নবগঠিত বিরল পৌরসভার প্রথম নির্বাচনে চলছে শেষ মুহূর্তের প্রচারণা। ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। ভোটে বড় তিন দলে হাড্ডাহাড্ডি লড়াইরে সম্ভাবনা থাকলেও বিদ্রোহী প্রার্থী ভাবনায় ফেলেছে আওয়ামী লীগকে। অন্যদিকে একক প্রার্থী পেয়ে কিছুটা ফুরফুরে মেজাজে রয়েছে বিএনপি। ২৮ ডিসেম্বর এ পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

জানা যায়, বিরল পৌর নির্বাচনে বিএনপির বিদ্রোহী প্রার্থী হয়েছিলেন উপজেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক বাবুল হোসেন। ২৪ ডিসেম্বর যুগ্ম-সচিব (চলতি দায়িত্ব) ফরহাদ আহাম্মদ খান স্বাক্ষরিত পত্রে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুসারে তার প্রার্থিতা বাতিল হয়। এ খবর জেনে খুশি ধানের শীষের প্রার্থী পৌর বিএনপি আহ্বায়ক লিয়াকত আলীসহ নেতা-কর্মীরা। কিন্তু ‘শক্তিশালী’ বিদ্রোহী প্রার্থী ভাবনায় ফেলেছে আওয়ামী লীগকে। মেয়র পদে নৌকার টিকিট পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সবুজার সিদ্দিক সাগর। দলের সমর্থন না পেয়ে বিদ্রোহী হিসেবে লড়ছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শফিকুল আজাদ মনি ও ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ফরহাদুর রহমান সেলিম। লাঙ্গল প্রতীক নিয়ে মাঠে রয়েছেন উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আফজাল হোসেন দুলাল। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হয়েছেন পরিবহন শ্রমিক নেতা তানজিউল ইসলাম লাবু, ডা. আইয়ুব আলী ও ব্যবসায়ী মোকলেছুর রহমান।

উল্লেখ্য, বিরল পৌরসভার ভোটার সংখ্যা আট হাজার ৯১৫ জন। আজ রাত ১২টায় শেষ হবে নির্বাচনী প্রচারণা। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। নয়টি কেন্দ্রের মধ্যে চারটি অধিক ঝুঁকিপূর্ণ ও দুটি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। কেন্দ্রগুলোতে একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে একজন সশস্ত্র উপ-পরিদর্শক (এসআই) ছয়জন পুলিশ ও নয়জন আনসার সদস্য মোতায়েন থাকবেন। এ ছাড়া থাকবে স্ট্রাইকিং ফোর্স ও র‍্যাবের টহলদল।

সর্বশেষ খবর