মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

এক পলক

ট্রেনের ধাক্কায় মৃত্যু

ঢাকা-জয়দেবপুর রেলসড়কের গাজীপুর সিটি করপোরেশনের ধীরাশ্রম এলাকায় ট্রেনের ধাক্কায় এক যুবক মৃত্যু হয়েছে। রবিবার দিবাগত রাতে রেলওয়ে পুলিশ লাশ উদ্ধার করে। নিহত যুবকের পরিচয় জানা যায়নি। তার পরনে রয়েছে নীল রঙের জিন্স প্যান্ট ও হলকা কফি কালারের জ্যাকেট।

—গাজীপুর প্রতিনিধি

গাঙচিলের লেখক সম্মেলন

চাঁপাইনবাবগঞ্জে সাহিত্য সংগঠন গাঙচিলের ৭৪তম লেখক সম্মেলন হয়েছে। গাঙচিল চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার উদ্যোগে গতকাল নবাবগঞ্জ সরকারি কলেজের এনএম খান অডিটোরিয়ামে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। লেখক সম্মেলনে সাহিত্য আলোচনা, গুণীজন সংবর্ধনা ও গাঙচিল সাহিত্য-সংস্কৃতি পরিষদের ‘চাঁপাই গাঙচিল কণ্ঠ’সহ মোট পাঁচটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। গাঙচিল সাহিত্য-সংস্কৃতি পরিষদের চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি মুক্তিযোদ্ধা মোহা. ইব্রাহিমের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন কার্টুনিস্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর রফিক উন নবী। বিশেষ অতিথি ছিলেন এস এম রইজ উদ্দিন, অধ্যক্ষ তৈমুর রহমান, আমিরুল ইসলাম, এনামুল হক তুফান প্রমুখ। সম্মেলনে জেলার ১৩ গুণী ব্যক্তিকে সম্মাননা পদক প্রদান করা হয়।

—চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

স্কুলের শতবর্ষ উদ্যাপন

দাউদকান্দি সদর আদর্শ উচ্চবিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উপলক্ষে গতকাল আলোচনা সভা, সাংকৃতিক অনুষ্ঠান ও সাবেক ছাত্রছাত্রীদের উপস্থিতিতে বিদ্যালয় প্রাঙ্গণ মিলনমেলায় পরিণত হয়। উপজেলা চেয়ারম্যান ও স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মেজর মোহাম্মদ আলীর (অব.) পরিচালনায় সাবেক ছাত্র শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন বিদ্যালয়ের সাবেক ছাত্র মেজর জেনারেল সুবিদ আলী ভূইয়া (অব.) এমপি।

—দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি

আমতলীতে গৃহবধূকে নির্যাতন

বরগুনার আমতলী উপজেলার আড়পাঙ্গাশিয়া ইউনিয়নে তারিকাটা গ্রামের বন্যা নিয়ন্ত্রণ বাঁধে ঘর তোলার খবর পুলিশকে দেওয়ায় ক্ষিপ্ত হয়ে শাহিদা বেগম নামের এক গৃহবধূকে কুপিয়ে ও পিটিয়ে নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে। কালাম প্যাদা ও তার লোকজন এ নির্যাতন করেছেন বলে অভিযোগ শাহিদার পরিবারের। গুরুতর আহত শাহিদাকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

—আমতলী প্রতিনিধি

প্রতারণার অভিযোগে আটক

প্রতারণার অভিযোগে স্বপন মণ্ডল (৩৫) নামে এক যুবককে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। সোমবার সকালে মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম জানান, একটি চক্র কয়েক মাস ধরে ধর্মমন্ত্রী আলহাজ অধ্যক্ষ মতিউর রহমানের কণ্ঠস্বর নকল এবং ভালুকার সংসদ সদস্য ডা. এম আমানউল্লাহর পিএস পরিচয়ে জেলার বিভিন্ন সরকারি চাকরিজীবীদের অন্যত্র বদলি এবং চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা আত্মসাৎ করে আসছিল। রবিবার রাতে ভালুকা উপজেলা থেকে প্রতারক চক্রের মূল হোতা স্বপন মণ্ডলকে গ্রেফতার করা হয়। স্বপন মণ্ডল ওই উপজেলার মৃত সালাউদ্দিন মণ্ডলের ছেলে।

—ময়মনসিংহ প্রতিনিধি

টঙ্গীতে মেধাবৃত্তি প্রদান

টঙ্গীতে অন্তিম আলো ফাউন্ডেশনের উদ্যোগে সোমবার বিকালে সমাজ কল্যাণ ও মৈত্রী কুটির শিল্প প্রাঙ্গণে মেধা যাচাই পরীক্ষার বৃত্তি ও সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে। ফাউন্ডেশনের সভাপতি মো. রায়হান আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মো. জাহিদ আহসান রাসেল এমপি। বক্তব্য রাখেন মো. বিল্লাল হোসেন, ডা. সৈয়দ মিজানুর রহমান, স্থানীয় কাউন্সিলর আবুল হোসেন, এসএম আনোয়ারুল করিম, কাজী  সেলিম, নাসির উদ্দিন প্রমুখ। প্রতিষ্ঠানটি টঙ্গী থানা এলাকার প্রায় ২০০ মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করে।

—টঙ্গী প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর