মঙ্গলবার, ৯ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

এক পলক

ট্রেনে কাটা পড়লেন বৃদ্ধ

গাজীপুরে ট্রেনে কাটা পড়ে এক বৃদ্ধের (৬০) মৃত্যু হয়েছে। তার নাম-পরিচয় পাওয়া যায়নি। জয়দেবপুর রেলওয়ে পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই রকিবুল হক জানান, জয়দেবপুর রেলওয়ে জংশন এলাকায় রবিবার রাত ১০টার দিকে রেললাইনের উপর দিয়ে হেঁটে যাওয়ার সময় ট্রেনের নিচে কাটা পড়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। নিহত বৃদ্ধের পরনে ছাই রঙের সোয়েটার ও কালো চেক লুঙ্গি রয়েছে।

—গাজীপুর প্রতিনিধি

মিউজিয়াম থেকে সিন্দুক চুরি

কুষ্টিয়ার কুমারখালীর শিলাইদহে রবীন্দ্রনাথ ঠাকুরের কুঠিবাড়ী থেকে তলোয়ার চুরির পর এবার কথাসাহিত্যক মীর মশাররফ হোসেন মিউজিয়ামের ভিতর থেকে একটি সিন্দুক চুরি হয়েছে। রবিবার দিবাগত রাতে এ ঘটনা ঘটেছে।

কেয়ারটেকার মীর মাহাবুব উল আরিফ জানান, মিউজিয়ামের একটি কক্ষের হ্যাজবোল্ট ভেঙে রাতের কোনো এক   সময় পুরাতন একটি সিন্দুক চুরি হয়ে গেছে। সোমবার সকালে স্থানীয়রা মিউজিয়ামের দরজা খোলা দেখতে পায়। তিনি বলেন, দর্শনার্থীরা ওই সিন্দুকটিতে অর্থ দান করতেন। তবে কি পরিমাণ অর্থ সিন্দুকে ছিল তা জানা যায়নি।

—কুষ্টিয়া প্রতিনিধি

কোটালীপাড়ায় নির্মল সেন স্কুল

অবশেষে বিশিষ্ট সাংবাদিক, কলামিস্ট, বাম রাজনীতির পুরোধা, মুক্তিযোদ্ধা নির্মল সেনের শেষ ইচ্ছা পূরণের লক্ষ্যে সোমবার কোটালীপাড়ায় নির্মল সেন স্কুল অ্যান্ড মহিলা কলেজের উদ্বোধন করা হয়েছে। দিঘিরপাড়া গ্রামে নির্মল সেনের নিজ বাড়িতে ফিতা কেটে প্রতিষ্ঠানটির

উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার।

নির্মল সেনের ৫ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে নির্মল সেন স্মৃতি সংসদ স্মরণসভার আয়োজন করে। —গোপালগঞ্জ প্রতিনিধি

গণসংযোগ

বাগেরহাটের মোরেলগঞ্জে গণসংযোগ করেছেন আওয়ামী লীগ নেতা বঙ্গবন্ধু যুব সেন্টারের প্রতিষ্ঠাতা এমআর জামিল হোসাইন। আসছে জাতীয় নির্বাচনে বাগেরহাট-৪, মোরেলগঞ্জ-শরণখোলা আসনে আওয়ামী লীগ থেকে তিনি মনোনয়ন প্রত্যাশী।

স্থানীয় সাংবাদিকদের কাছে তিনি বলেন, ‘আমি দলীয় মনোনয় আশা করি। না পেলে জননেত্রী শেখ হাসিনা যাকে দেবেন তার হয়ে মাঠে কাজ করবো। আমি আপাতত আওয়ামী লীগের পতাকাতলে সবাইকে ঐক্যবদ্ধ রাখার জন্য গণসংযোগ করছি’। —মোরেলগঞ্জ প্রতিনিধি

১৮০ জন শিশু শিক্ষার্থীর মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত শহরের গলাচিপায় আরবান স্লাম আনন্দ স্কুলের ১৮০ শিক্ষার্থীর মধ্যে ৪টি করে খাতা, একটি স্কেল ও একটি বক্স বিতরণ করা হয়েছে। সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ গতকাল এই শিক্ষা সামগ্রী বিতরণ করেছেন।

এ উপলক্ষে এক অনুষ্ঠানে কাউন্সিলর খোরশেদ বলেন, আগামী দিনে রিকশা চালাতেও ৫ম শ্রেণি পাস করতে হবে। গাড়ির ড্রাইভার হতে হলে এসএসসি পাস হতে হবে। অভিভাবকদের উদ্দেশে বলেন, ছেলে মেয়েদের অবশ্যই সুশিক্ষিত করতে হবে। তা না হলে আগামীতে কোনো

কাজে আসবে না। তিনি বিত্তবানদের প্রতি এসব সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর আহবান জানান।

—নারায়ণগঞ্জ প্রতিনিধি

সর্বশেষ খবর