বৃহস্পতিবার, ২৯ মার্চ, ২০১৮ ০০:০০ টা

‘৪০০ টাকা করে না দিলে প্রবেশপত্র নয়’

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ার ভেড়ামারা কলেজে এইচএসসি শিক্ষার্থীদের প্রবেশপত্র নিতে অতিরিক্ত ৪০০ টাকা করে দাবি করছেন শিক্ষকরা। টাকা না দিলে প্রবেশপত্র দেওয়া হবে না, এমন হুমকি দেওয়া হচ্ছে। এমনকি টাকা আদায়ের জন্য শিক্ষকরা গভীর রাতেও ফোন করছেন বলে অভিযোগ শিক্ষার্থীদের। প্রতিবাদে এইচএসসি পরীক্ষার্থীরা গতকাল ভেড়ামারা শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন। ২ এপ্রিল শুরু হচ্ছে এইচএসসি পরীক্ষা।

পরীক্ষার্থী সৈকত আলী জানান, শিক্ষক হামিদুল ইসলাম তাকে ফোন করে ৪০০ টাকা দাবি করে। ফোনে তিনি জানান, ২০০ টাকা পরীক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা দেওয়ার জন্য এবং ২০০ প্রবেশপত্র নেওয়ার জন্য। টাকা না দিলে তোমাদের প্রবেশপত্র দেওয়া হবেনা। একই অভিযোগ শিক্ষার্থী রকি ইসলাম, আতিকুর রহমান, ইশরাফ জামান রাফি, খাদেম আলী, তৃষা রাণী, আশিক হোসেনসহ অনেকের।

কলেজ পরিচালনা পর্ষদের শিক্ষক প্রতিনিধি ও সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক এএম আলী আহম্মেদ জানান, শিক্ষকরা শিক্ষার্থী বা অভিভাবকদের কাছে ৪০০ টাকা দাবি করে ফোন করেছিলেন, এটা সঠিক। অনেক শিক্ষার্থী বিদায়ী সংবর্ধনার জন্য টাকা দিতে অস্বীকার করায় শুধু প্রবেশপত্রর জন্য ২০০ দিতে বলা হয়েছে। উপাধ্যক্ষ আজিজুর রহমান জানান, কলেজ পরিচলনা পর্ষদের বৈঠকের সিদ্ধান্তক্রমে প্রতি শিক্ষার্থীর কাছ থেকে ৪০০ টাকা আদায় করা হচ্ছিল। শিক্ষার্থীরা টাকা জমা না দিয়ে বিক্ষোভ করেছে।

সর্বশেষ খবর