বৃহস্পতিবার, ২৯ মার্চ, ২০১৮ ০০:০০ টা

জাবিতে র‌্যাগিং বন্ধে মানববন্ধন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) র‌্যাগিং ও মাদক নির্মূলের দাবিতে মানববন্ধন করেছে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ। গতকাল বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে এ কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেন বলেন, হলগুলোতে র‌্যাগিং নামক অপসংস্কৃতি চালু রয়েছে। যার কারণে শিক্ষার্থীরা মাদকের প্রতি আসক্ত হচ্ছে। এ বিষয়ে  প্রশাসনের কোনো তদারকি নেই। এই অপসংস্কৃতি দূর ও মাদকের ভয়াল থাবা থেকে শিক্ষার্থীদের বাঁচাতে অতিদ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানান তিনি।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, মানববন্ধনে অধিকাংশ হল প্রভোষ্ট উপস্থিত ছিলেন। র‌্যাগিং বন্ধ করার বিষয়ে তারাই উল্লেখ্যযোগ্য ভূমিকা পালন করার কথা। কারণ হলগুলোতেই র‌্যাগিংয়ের ঘটনা ঘটে থাকে। র‌্যাগিং বন্ধে কি কি করণীয় সেই বিষয়ে তারা আমাকে পরামর্শ দেবে। কিন্তু তা না করে কেন তারা মাঠে নেমে র‌্যাগিং বন্ধ করার দাবি জানাচ্ছে তা আমার বোধগম্য নয়।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবির, অধ্যাপক  মো. শাহেদুর রশিদ, অধ্যাপক ফরিদ আহমদ, অধ্যাপক কৌশিক সাহা, অধ্যাপক অসিত বরণ পাল, অধ্যাপক লায়েক সাজ্জাদ এন্দেলাহ, অধ্যাপক কবিরুল বাশার প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর