Bangladesh Pratidin

প্রকাশ : মঙ্গলবার, ১৭ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ১৬ এপ্রিল, ২০১৮ ২৩:৩৩
এক পলক

পানিতে ডুবে ও বিদ্যুত্স্পৃষ্টে দুই শিশুর মৃত্যু

চট্টগ্রামে পুকুরে ডুবে মোহাম্মদ মাহফুজ নামে চার বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। সোমবার বিকালে বোয়ালখালী উপজেলার গোমদন্ডী এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মাহফুজ ওই এলাকার ফারুক হোসেনের ছেলে। এদিকে কুমিল্লার নাঙ্গলকোটে বিদ্যুত্স্পৃষ্ট হয়ে ইমতিয়াজ মাহমুদ নামে তিন বছরের এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। সোমবার উপজেলার উত্তর মাহিনী গ্রামে এই ঘটনা ঘটে। শিশু ইমতিয়াজ ওই গ্রামের বাসিন্দা ও বিজয় টিভির কুমিল্লা প্রতিনিধি আবুল কালাম আজাদের ছেলে।

—নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ও কুমিল্লা প্রতিনিধি

কুবির সেই ছাত্রীকে সহকারী প্রক্টরের হুমকি!

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) এক শিক্ষকের বিরুদ্ধে আনীত যৌন হয়রানির অভিযোগ উঠিয়ে নিতে ভুক্তভোগী সেই ছাত্রীকে হুমকির অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয়ের এক সহকারী প্রক্টরের বিরুদ্ধে। এতে হুমকিদাতার নাম উল্লেখ করে সোমবার বিকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর একটি লিখিত অভিযোগ করেন ভুক্তভোগী ওই ছাত্রী। গত ৯ এপ্রিল রেজিস্ট্রার বরাবর নিজ বিভাগের সহকারী অধ্যাপক জি এম আজমল আলী কাওসারের বিরুদ্ধে যৌন হয়রানির লিখিত অভিযোগ করেন দুই ছাত্রী। অভিযোগের ভিত্তিতে আজমল আলীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বরখাস্ত করে কর্তৃপক্ষ।  —কুমিল্লা প্রতিনিধি

বিলুপ্ত ছিটমহলে ডিজিটাল ক্লাব

পঞ্চগড়ের বিলুপ্ত গাড়াতি ছিটমহলের পিছিয়ে পড়া শিক্ষার্থীদের জন্য ডিজিটাল ক্লাব স্থাপন করা হয়েছে। একটি বিদেশি সংস্থার অর্থায়নে অঙ্গীকার সমাজ উন্নয়ন সংস্থা ক্লাবটি স্থাপন করে। গতকাল অঙ্গীকার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই তথ্য জানান সংস্থাটির কর্মকর্তা মালেকা ইয়াসমিন। তিনি বলেন, ক্লাবের মাধ্যমে বিলুপ্ত ছিটমহলের যুবক-যুবতীরাই নিজেদের উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা, স্বাস্থ্যসেবা প্রদান, নারীদের সেলাই মেশিন প্রশিক্ষণ, নৈশ বিদ্যালয় স্থাপন ও ঝরেপড়া শিশুদের জন্য বিদ্যালয় স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে।

—পঞ্চগড় প্রতিনিধি

অবৈধ গ্যাস  সংযোগ বিচ্ছিন্ন

নারায়ণগঞ্জের রূপগঞ্জে তিনটি কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম সংযোগ বিচ্ছিন্নের পর এ জরিমানা করেন। সোমবার উপজেলার তারাব এলাকায় এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত।

—রূপগঞ্জ প্রতিনিধি

ভুয়া দাতা সাজিয়ে...

বরিশাল সদর সাব রেজিস্ট্রি অফিসে ভুয়া দাতা সাজিয়ে বায়নাচুক্তি করতে গিয়ে ধরা পড়েছে চার প্রতারক। গত রবিবার তাদের আটক করে পুলিশ। এরা হলো জাগুয়া এলাকার এস্কেন্দার গাজী, হুমায়ুন কবির গাজী ও মো. ফরিদ এবং নলছিটির উপজেলার দপদপিয়া এলাকার আল আমিন মৃধা। সদর সাব রেজিস্ট্রার অফিস সূত্র জানায়, আদম আলীর স্ত্রী মেহেরুন্নেছার নামে রেকর্ডীয় জমি রয়েছে। ওই জমি আত্মসাতের উদ্দেশ্যে খাদিজা বেগমের ছবি ও আইডি কার্ড ব্যবহার করে তাকে দাতা সাজিয়ে মেহেরুন্নেছা ওরফে মেহেরনেগা নাম অন্তর্ভুক্ত করে আমমোক্তারনামা নেওয়া হয়। ওই জমি ফরিদসহ তিনজনের সঙ্গে বায়না চুক্তি করা হয়। বিষয়টি জেনে মেহেরুন্নেছার ছেলে মজিবুর রহমান বায়না দলিল বাতিলের আবেদন করেন।

—নিজস্ব প্রতিবেদক, বরিশাল

এই পাতার আরো খবর
up-arrow