রবিবার, ২৯ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

ভোলায় অগ্নিকাণ্ডে ৫০০ কোটি টাকার ক্ষতি

ভোলা প্রতিনিধি

ভোলায় স্মরণকালের ভয়াবহ অগ্নিকাণ্ডে অর্ধশতাধিক দোকান পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার রাত পৌনে ১টা থেকে গতকাল ভোর পর্যন্ত জেলা শহরের প্রধান ব্যবসা কেন্দ্র চকবাজার, মনিহারিপট্টি, খালপাড় সড়কে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ৬টি টিম ৫ ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। এদিকে অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ অনুসন্ধানে প্রশাসনের পক্ষ থেকে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। গতকাল সকালে ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মাহাবুবুর রহমান হিরণ। এদিকে ওই রাতেই ভোলা জেলা প্রশাসক মো. মাসুদ আলম ছিদ্দিক, পুলিশ সুপার মো. মোকতার হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন। জেলা প্রশাসক জানিয়েছেন, ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। যত দ্রুত সম্ভব ক্ষতিগ্রস্তদের সরকারিভাবে আর্থিক সহায়তা প্রদান করা হবে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার রাত পৌনে ১টার দিকে মনিহারিপট্টির একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। মনিহারিপট্টির হার্ডওয়্যারের দোকানে থাকা রং, স্প্রিটসহ দাহ্য পদার্থে আগুন লেগে মুহূর্তে চারদিকে ছড়িয়ে পড়ে। একপর্যায়ে আগুন খালপাড় এলাকায় সুতা, পলিথিন ও ভোজ্যতেলে লাগলে তা ভয়াবহ আকার ধারণ করে। এরপর একে একে চকবাজারের একাংশের স্টেশনারি, ফল, মুদি, চালের আড়তসহ অন্তত ৬০টি ছোট-বড় দোকান পুড়ে গেছে।

এদিকে ফায়ার সার্ভিসের ভোলার ৬টি ইউনিট একত্রে ৫ ঘণ্টা চেষ্টা চালিয়ে ভোর সাড়ে ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। মনিহারিপট্টির ব্যবসায়ী রাজীব হাসান লিপু জানান, আগুনে ব্যবসায়ীদের অন্তত ৫০০ কোটি টাকার ক্ষতি হয়েছে।

সর্বশেষ খবর