রবিবার, ২৯ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

এক পলক

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছে বাংলাদেশ ছাত্রলীগ গোপালগঞ্জ সদর উপজেলা শাখার নবনির্বাচিত কমিটির নেতারা। গতকাল কমিটির সভাপতি শরীফুল ইসলাম সিকদার ও সাধারণ সম্পাদক মোল্লা রনি হোসেন কালুর নেতৃত্বে জাতির পিতার সমাধি সৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যদের রূহের মাগফেরাত কামনায় ফাতেহা পাঠ ও মোনাজাত করেন নেতারা। পরে সামাধি সৌধ কমপ্লেক্স চত্বরে শরীফুল ইসলাম সিকদারের সভাপত্বিতে বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, গত ১৮ মার্চ ১০৮ সদস্য বিশিষ্ট গোপালগঞ্জ সদর উপজেলা শাখা ছাত্রলীগের কমিটি অনুমোদন দেওয়া হয়।

—গোপালগঞ্জ প্রতিনিধি

বিদ্যুৎপৃষ্টে মৃত্যু

ময়মনসিংহের তারাকান্দায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি শফিকুল ইসলাম রাহাতের (৩৮) মৃত্যু হয়েছে। তিনি তারাকান্দা  ইউনিয়নের চীনা পাড়া গ্রামের নজরুল ইসলামের ছেলে।

—ময়মনসিংহ প্রতিনিধি

ধর্ষণের অভিযোগে আটক

নওগাঁয় চতুর্থ শ্রেণির শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় পুলিশ দুলাভাই মুনির হোসেনকে (৪৫) আটক করেছে। ঠাকুরগাঁও জেলা সদরের পলাশ সিনেমা হলের পাশের একটি বাড়িতে অভিযান চালিয়ে শুক্রবার রাতে নওগাঁ পুলিশ তাকে আটক করে। গতকাল আদালতের মাধ্যমে মুনিরকে নওগাঁ জেলহাজতে পাঠানো হয়েছে।

—নওগাঁ প্রতিনিধি

স্বল্পমূল্যে কিডনি চিকিৎসা সেবা

কামারখন্দের খোকন চ্যারিটেবল ফাউন্ডেশন হসপিটালের উদ্যোগে স্বল্পমূল্যে জটিল কিডনি রোগীদের বিশেষ মেডিকেল ক্যাম্পের মাধ্যমে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। শুক্রবার ও শনিবার দুদিনে সিরাজগঞ্জসহ আশপাশের প্রায় তিনটি জেলার শতাধিক রোগীকে মাত্র একশত টাকা ভিজিটের মাধ্যমে এ সেবা দেওয়া হয়। কিডনী রোগ বিশেষজ্ঞ ও কিডনী ফাউন্ডেশনের প্রেসিডেন্ট প্রফেসর ডা. হারুন অর রশীদ ও কিডনী ফাউন্ডেশনের সহযোগী অধ্যাপক ডা. শাকিব উজজামান আরেফিন চিকিৎসাসেবা প্রদান করেন। সহযোগিতা করেন হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক তারিক আহমেদ ও উপ-পরিচালক ডা. দুলাল চৌধুরী। —সিরাজগঞ্জ প্রতিনিধি

ধামরাইয়ে কার্পেটিং সড়কের উদ্বোধন

ঢাকার ধামরাইয়ের জালসা থেকে সুয়াপুর পর্যন্ত ১৮ কিলোমিটার কার্পেটিং সড়কের উদ্বোধন করা হয়েছে। শনিবার বিকালে এমএ মালেক এমপি এর উদ্বোধন করেন। পরে এক জনসভায় এমপি বলেন, সোয়া চার বছরে ধামরাইয়ে ৮০ ভাগ উন্নয়ন কাজ শেষ হয়েছে। বাকি যতটুকু আছে তা দ্রুত করার ব্যবস্থা হচ্ছে। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা মার্কায় ভোট চান তিনি। এ সময় স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

—ধামরাই প্রতিনিধি

রবীন্দ্র সন্ধ্যা

জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ মাগুরা শাখার আয়োজনে জেলায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো রবীন্দ্র সন্ধ্যা। শুক্রবার সন্ধ্যায় আছাদুজ্জামান মিলনায়তনে ‘অন্তর মম বিকশিত কর অন্তরতর হে’ গানটির সঙ্গে সমবেত নৃত্য পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। পরে একে একে একক ও দলীয় সংগীত পরি্শেন করেন শিল্পীরা। এ সময় জেলা প্রশাসক আতিকুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুমার, স্থানীয় সরকার বিভাগের উপসচিব খন্দকার আজিম আহম্মেদ, অতিরিক্ত জেলা প্রশাসক সর্বিক আজমুল হক, ভাষা সৈনিক খান জিয়াউল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

—মাগুরা প্রতিনিধি

মেঘনায় ইসলামী ঐক্যজোট প্রার্থীর কর্মিসভা

কুমিল্লা-১ দাউদকান্দি-মেঘনা আসনের একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ব্যাপক প্রচার-প্রচারণা শুরু করেছেন ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও হেফাজতে ইসলাম বাংলাদেশের ঢাকা মহানগরের দফতর সম্পাদক মাওলানা আলতাফ হোসাঈন। তিনি ইসলামী ঐক্যজোটের ছাড়াও মেঘনা উপজেলা ইমান আকিদা সংরক্ষণ কমিটির সভাপতির দায়িত্বে রয়েছেন। তিনি ইসলামী ঐক্যজোটের মনোনয়ন নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্যে প্রতি সপ্তাহের শুক্র ও শনিবার তার নির্বাচনী এলাকায় গণসংযোগ, উঠান বৈঠক ও মতবিনিময় চালিয়ে আসছেন। এর ধারাবাহিকতায় তিনি গত শুক্রবার স্থানীয় চন্দনপুর ইউনিয়নে কর্মিসভা করেন। সভাপতিত্ব করেন মাওলানা আল-আমিন। মাওলানা আলতাফ হোসাঈন বলেন, আমি মেঘনা হোমনা ও দাউদকান্দি থেকে সন্ত্রাস, দুর্নীতি, মাদক এবং অনৈসলামিক কর্মকাণ্ডমুক্ত উপজেলা গঠনে কাজ করছি।

—দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর