সোমবার, ২১ মে, ২০১৮ ০০:০০ টা
শেরপুরে ঝাড়ু মিছিল

আতিকের কুশপুত্তলিকা দাহ, অপসারণ দাবি

শেরপুর প্রতিনিধি

কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এমপিকে (শেরপুর-২ : নকলা-নালিতাবাড়ী) ‘প্রত্যাহার’ এবং ফজলুল হক চাঁন এমপি (শেরপুর-৩ : শ্রীবরদী-ঝিনাইগাতী) ও আরও চারজনকে বহিষ্কারের প্রতিবাদে গতকাল দুপুরে আওয়ামী লীগের একটি অংশ হুইপ আতিকের বিরুদ্ধে ঝাড়ু মিছিল করেছে। তারা আতিকের কুশপুত্তলিকাও পুড়িয়েছে। এই বিক্ষোভ কর্মসূচিতে নেতৃত্ব দেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবির রুমান ও সদর উপজেলা চেয়ারম্যান ছানোয়ার হোসেন ছানু। এর আগে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে হুমায়ুন কবির রুমান বলেন, হুইপ আতিককে সম্প্রতি দুদক ডেকে সম্পদের হিসাব চেয়েছে। তিনি বলেন, দুর্নীতিবাজ এই হুইপ তার অপকর্ম ঢাকতে কৃষিমন্ত্রী ও ৫ জনের বিরুদ্ধে অগঠনতান্ত্রিকভাবে জেলা কমিটির মিটিং ডাকার নামে তথাকথিত প্রত্যাহার ও বহিষ্কারের নাটক করেছেন। দ্রুত এই দুর্নীতিবাজ আতিককে দলীয় পদ ও হুইপ পদ থেকে অপসারণ করতে হবে। নইলে শেরপুরের সর্বত্র তীব্র আন্দোলন গড়ে তোলা হবে। রুমান অভিযোগ করেন, আতিক দলের বিবিন্ন কমিটিতে রাজাকারের সন্তানদের পুনর্বাসিত করেছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আক্তারুজ্জামান, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শামছুন্নাহার কামাল, সাবেক ছাত্রনেতা তাপস কুমার সাহা, যুবলীগ সভাপতি হাবিবুর রহমান চেয়ারম্যান, যুবলীগ নেতা ইয়াকুব আলী প্রমুখ।

‘প্রত্যাহার’ : গত শনিবার শহরের চকবাজারে দলীয় কার্যালয়ে শেরপুর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীকে শেরপুরের দলীয় কার্যক্রম থেকে ‘প্রত্যাহার’র সুপারিশ ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে শেরপুরের এমপি প্রকৌশলী এ কে এম ফজলুল হক চাঁনসহ ৫ জনকে দলের কমিটি থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়। জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুল্লাহ আল মামুন স্বাক্ষরিত প্রেস রিলিজে এই তথ্য জানিয়ে বলা হয়, সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগ সভাপতি ও হুইপ আতিকুর রহমান আতিক এমপি। প্রেস রিলিজে বলা হয়, নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগ কমিটি ভেঙে দেওয়া হয়েছে। নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে বহিষ্কার করে বোরহান উদ্দিনকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে। এই সিদ্ধান্তের বিরুদ্ধে রাতেই নকলায় বিক্ষোভ ও একটি গাড়ি ভাঙচুর করেছে আওয়ামী লীগের নেতা-কর্মীরা। অন্যদিকে নালিতাবাড়ী উপজেলায় আওয়ামী লীগের কমিটি ভেঙে দেওয়ায় মিষ্টি বিতরণ করেছে।

সর্বশেষ খবর