শনিবার, ২৬ মে, ২০১৮ ০০:০০ টা

ভাঙ্গায় জিনের বাদশারা বেপরোয়া

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি

ভাঙ্গা উপজেলার কালামৃধা ও আজিমনগর ইউনিয়নে জিনের বাদশারা বেপরোয়া হয়ে পড়েছে। এরা দীর্ঘদিন ধরে জিনের বাদশা পরিচয় দিয়ে অলৌকিকভাবে মানুষকে ক্ষতি করার ভয় দেখিয়ে, স্বর্ণের মূর্তি ও লটারির প্রলোভন দেখিয়ে মোবাইল ফোনে দেশের বিভিন্ন স্থানের মানুষের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিচ্ছে। এই দলে তরুণ, কিশোর ও নারীরাও রয়েছে বলে এলাকাবাসী ও জনপ্রতিনিধিরা জানিয়েছে।

র‌্যাব-৮ মাদারীপুর অঞ্চলের ডিএডি শেখ মোফাচ্ছেল হক বলেন, প্রতারক চক্র ওই এলাকায় একাধিক স্থানে স্বঘোষিত কন্ট্রোল রুম খুলে জিনের বাদশা সেজে মোবাইল ফোনে সারা দেশে প্রতারণা করে গাড়ি বাড়ির মালিক হয়েছে। এলাকার একাধিক ব্যক্তি জানান, প্রায় ১৫ বছর ধরে ওই এলাকায় এ ব্যবসা চলে আসছে। প্রথমে অল্প কয়েকজন এ ব্যবসায় জড়িত থাকলেও বর্তমানে দুই ইউনিয়নের শত শত লোক এই অপকর্মে জড়িত। আজিমনগর ইউনিয়নের শিমুল বাজার এলাকার এক কলেজছাত্র বলেন, এই দুই ইউনিয়নের অনেকেই আজ প্রতারক দলের সদস্য। যাদের এক সময় কিছুই ছিল না, তারাও আজ প্রতারণার মাধ্যমে গ্রামের ভিতর পাকা বিল্ডিং করেছে। নিউ মডেলের মোটরসাইকেল ব্যবহার করছে। আজিমনগর ইউনিয়নের চেয়ারম্যান মোতালেব মাতুব্বর বলেন, আমার ইউনিয়নে জিনের বাদশার অভাব নেই। এর মধ্যে ব্রাহ্মণপাড়া ও ঈশ্বরদী গ্রামে বেশি। শত শত লোক এ কাজে জড়িত। এই চক্রের কাছে আমরা অসহায়। কালামৃধা ইউনিয়নের চেয়ারম্যান লিটন মাতুব্বর বলেন, আমার ইউনিয়নের জিনের বাদশারা বেপরোয়া মানে ভয়াবহ বেপরোয়া। আর ইউনিয়নের মিয়াপাড়া গ্রামে জিনের বাদশার খনি। এদের বিরুদ্ধে কঠোর অভিযান দরকার।

ভাঙ্গা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার গাজী রবিউল ইসলাম বলেন, এরা মোবাইলের মাধ্যমে সারা দেশে প্রতারণা করে। কিন্তু ভাঙ্গা এলাকার কারও কাছ থেকে  সুনির্দিষ্ট প্রতারণার অভিযোগ আমরা পাই না।

সর্বশেষ খবর