Bangladesh Pratidin

প্রকাশ : বৃহস্পতিবার, ১৪ জুন, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ১৩ জুন, ২০১৮ ২৩:১৭
ভরসা যখন লক্করঝক্কর বাস
নিজস্ব প্রতিবেদক, বগুড়া
ভরসা যখন লক্করঝক্কর বাস
বগুড়া বিআরটিসির বাস

ঈদের আগেও ভাল সার্ভিস পাচ্ছে না বগুড়া বিআরটিসির বাসের যাত্রীরা। পুরনো আর লক্করঝক্কর বাস দিয়েই আসন্ন ঈদে চলাচল করতে হবে বিআরটিসি যাত্রীদের। ঈদের আগে পরে সার্ভিস থাকলেও নেই কোনো মানসম্মত বাস, কোচ।

বিআরটিসি বগুড়া বাস ডিপো সূত্রে জানা যায়, সরকার নিয়ন্ত্রিত বিআরটিসির পুরাতন বাসগুলো ঈদ উপলক্ষে বগুড়া ডিপো থেকে সার্ভিস দিচ্ছে। তবে ঈদ উপলক্ষে স্পেশাল কোনো সার্ভিস নেই। বিআরটিসি বগুড়া ডিপোর আওতাধীন উত্তর ও দক্ষিণাঞ্চলের ২১ রুটে ৫০টি গাড়ি চলাচল করছে। এ সব বাস ১৫-২৫ বছরের পুরাতন। তিন-চার বছর আগে কয়েকটি নতুন বাস দিলেও সেগুলো রয়েছে বিকল হয়ে। যাত্রীদের অভিযোগ, এ সব গাড়ি মাঝে মধ্যেই যাত্রী নিয়ে বিকল হয়ে পড়ে। তবুও ঈদের আগে ও পরে জোড়াতালি দিয়ে এ বাস চালানো হচ্ছে বগুড়া থেকে উত্তরের সব জেলায়। বিআরটিসির বাস ডিপোতে গত কয়েক বছরে নতুন বাস দেয়া হয়নি। পুরাতনগুলো দিয়েই চলছে যাত্রীসেবা। বগুড়া বিআরটিসি বাস ডিপোর কর্মচারিরা বলছেন, প্রাইভেট বাস মালিকদের প্রভাব ও বাধার কারণে দিন দিন রুট সংখ্যা কমে যাচ্ছে। এ ছাড়া দীর্ঘ দিন নতুন বাস সরবরাহ না থাকায় যাত্রীরা পুরাতন লক্করঝক্কর বাসে যাতায়াতে অনাগ্রহী হয়ে উঠেছেন।

বগুড়া ডিপো ম্যানেজার (অপারেশন্স) মফিজ উদ্দিন জানান, ‘ঈদের ছুটিতেও বছরের অন্য সময়ের মতোই স্বাভাবিক সেবা দেওয়া হবে যাত্রীদের। সরকার নতুন বাস ক্রয় করলে বগুড়ায় নতুন বাস পাওয়া যাবে। তিনি বলেন, ‘বিআরটিসির বেশির ভাগ বাসই ঠিক রয়েছে। বাসের বডি দেখতে পুরাতন হলেও ইঞ্জিন এখনো বেশ ভাল রয়েছে।’

এই পাতার আরো খবর
up-arrow