বৃহস্পতিবার, ২৬ জুলাই, ২০১৮ ০০:০০ টা

এক পলক

ওসির বিরুদ্ধে মামলা

ঘুষ গ্রহণ ও মাদক ব্যবসায়ীদের পৃষ্ঠপোষকতার অভিযোগে শালিখা থানার ওসি রবিউল হোসেনের বিরুদ্ধে আদালাতে মামলা হয়েছে। জেলা ও দায়রা জজ আদালতে দুর্নীতি প্রতিরোধ আইনে গতকাল মামলাটি করেন শালিখা উপজেলার শাবলাট গ্রামের মহব্বত হোসেন। আদালত মামলাটি দুদককে তদন্ত করে প্রতিবেদন দাখিলের আদেশ দিয়েছে।

অভিযুক্ত ওসি রবিউল ইসলাম বলেন, ‘মহব্বত একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা আছে। এ সব মামলা থেকে বাঁচতেই তিনি ষড়যন্ত্র করছেন। আমি তার কাছ থেকে কোনো উেকাচ গ্রহণ করিনি। মামলায় বর্ণিত সব অভিযোগই মিথ্যা।’

—মাগুরা প্রতিনিধি

বাসদের ১০ দফা দাবি

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, শ্রমিকদের ন্যূনতম মজুরি ১৬ হাজার টাকা নির্ধারণসহ ১০ দফা দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে বাসদ (মার্কবাদী) দিনাজপুর শাখা। স্মারকলিপি দেওয়ার আগে গতকাল বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সমাবেশ হয়। গোবিন্দ রায়ের সঞ্চালনায় সমাবেশে বক্তৃতা করেন— এএসএম মনিরুজ্জামান মনির। উপস্থিত ছিলেন মাহবুবার রহমান রুবেল।

—দিনাজপুর প্রতিনিধি

বজ্রপাতে স্কুলছাত্রের মৃত্যু

ঝিনাইদহ সদর উপজেলার মির্জাপুর গ্রামে বজ্রপাতে শাকিল হোসেন (১৪) নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। উপজেলার কামতাগ্রামের মাঠে ফুটবল খেলার সময় এ ঘটনা ঘটে। নিহত শাকিল মির্জাপুর গ্রামের বাবুল হোসেনের ছেলে ও জিয়ানগর মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র। আহতরা হলো— জুবায়ের হোসেন (১৫), সজিব হোসেন (১৪) ও সাকিব হোসেন (১৫)।

—ঝিনাইদহ প্রতিনিধি

কর্মশালা

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের সেমিনারকক্ষে এসিআইএআর, অস্ট্রেলিয়া ও কৃষি গবেষণা ফাউন্ডেশনের অর্থায়নে দুই দিনব্যাপী কর্মশালা আয়োজন করা হয়েছে। কর্মশালা উদ্বোধনী অনুষ্ঠানে গতকাল ড. মুহাম্মদ হোসেনের সভাপতিত্বে বক্তৃতা করেন ড. আবুল কালাম আযাদ, শোয়েব হাসান, ড. এরিক হাটনার প্রমুখ। এ সময় বাংলাদেশের দক্ষিণাঞ্চলে ডাল-গমের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে লবণসহিষ্ণু ও জলাবদ্ধতাসহিষ্ণু জাত এবং প্রযুক্তির ওপর আলোকপাত করা হয়। কর্মশালায় দেশি-বিদেশি ৭৫ জন বিজ্ঞানী উপস্থিত ছিলেন।

—গাজীপুর প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর