রবিবার, ২৬ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

তিন জেলায় সংঘর্ষে দুজন নিহত, আহত ৬০

প্রতিদিন ডেস্ক

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার দোহালিয়া ইউনিয়নে অটোরিকশা ভাড়া কম দেওয়া নিয়ে দুই গ্রামবাসীর সংঘর্ষে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৩০ জন। শিবপুর এবং রাজনপুর গ্রামের লোকজনের মধ্যে গতকাল সকালে এ ঘটনা ঘটে। নিহতের নাম বশির উদ্দিন (৫০)। তিনি দোহালিয়া বাজার পোস্ট অফিসের পোস্টমাস্টার। আহতদের মধ্যে ১০ জনকে সিলেট ওসমানী মেডিকেলে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, শুক্রবার বিকালে দোহালিয়া বাজার থেকে শিবপুর গ্রামের এক ব্যক্তি ছাগল নিয়ে রাজনপুরের আলীরাজের অটোরিকশা করে বঙ্গবন্ধু বাজারে যান। গন্ত্মব্যস্থলে যাওয়ার পর চালক ও যাত্রীর মধ্যে ভাড়া নিয়ে তর্কাতর্কি হয়। একপর্যায়ে আলীরাজকে লাঞ্ছিত করেন শিবপুর গ্রামের লোকজন। এর জেরে শনিবার সকাল ১০টার দিকে উভয় গ্রামের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার ভজকপুর গ্রামে গতকাল বাড়ির সীমানা নিয়ে বিরোধকে কেন্দ্র সংঘর্ষে বাবুল মিয়া (৩০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন কমপক্ষে ১০ জন। নিহত বাবুল মিয়া ভজকপুর গ্রামের মুর্শিদ মিয়ার ছেলে। পুলিশ জানায়, একটি বসতবাড়ির সীমানা নিয়ে গোপদিঘী ইউপি সদস্য দুলাল মিয়া ও ভজকপুর গ্রামের আমির হোসেনের মধ্যে বিরোধ চলছে। এর জেরে শনিবার সকালে দুই পরিবারের লোকজনের সংঘর্ষ বাধে। গুরম্নতর আহত বাবুল মিয়াকে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নি েল চিকিৎসক তাকে ঘোষণা করেন।

গোপালগঞ্জ : সদর উপজেলার নিজড়া গ্রামের বটবাড়ী ও চৌদ্দপাড়কান্দি পাড়ার মধ্যে ফুটবল খেলা নিয়ে শুক্রবার কাটাকাটি ও হাতাহাতি হয়। এর জেরে গতকাল উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে মহিলাসহ ৩০ জন আহত হন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এদিকে কোটালীপাড়া উপজেলার বর্ষাপাড়া ও হিরন গ্রামবাসীর মধ্যে ঈদের দিন ফুটবল খেলা আয়োজন করা হয়। খেলা চলাকালে দুই পক্ষের খেলোয়াড়দের ঝগড়া হয়। একে কেন্দ্র করে শনিবার দুই পক্ষের সংঘর্ষে আহত হয়েছেন ২০ জন। এ সময় উভয় পক্ষের কয়েকটি বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়। অন্যদিকে, সকালে কোটালীপাড়া উপজেলার কান্দি গ্রামে দুই পক্ষের সংঘর্ষে ১০ জন আহত হয়েছেন।

সর্বশেষ খবর