শুক্রবার, ৩০ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

এক পলক

রূপগঞ্জে  শ্রমিক অসন্তোষ

নারায়ণগঞ্জের রূপগঞ্জের বরাব এলাকায় একটি পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। উত্তেজিত শ্রমিকরা গতকাল কারখানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, গত দুই মাস ধরে তারা বেতন-ভাতা পান না। গতকাল মালিক পক্ষ কারখানায় তালা লাগিয়ে পালিয়ে যায়। সকালে শ্রমিকরা গেটে তালা ঝুলানো দেখে কারখানার সামনে অবস্থান নেন। পরে মালিকপক্ষের কাউকে না পেয়ে বিক্ষোভ করেন।

—রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

সততা স্টোর

কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার গোবিন্দপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের নৈতিক মূল্যবোধ শিক্ষা দিতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) উদ্যোগে সততা স্টোরের উদ্বোধন করা হয়েছে। হোসেনপুর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি গতকাল এই স্টোরের উদ্বোধন করেন। এ সময় বক্তব্য রাখেন- জামাল উদ্দিন, মোহাম্মদ আলী. জাকির হোসেন, উপধাক্ষ্য লত্ফুর রহমান মানিক, আফাজুর রহমান, হুমায়ুন কবির, আবদুল মোতালিব প্রমুখ।

—হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি

কলেজছাত্র হত্যা মামলার আসামি গ্রেফতার

নলছিটিতে চাঞ্চল্যকর কলেজছাত্র রাকিব হোসেন হত্যামামলার এজাহারনামীয় পলাতক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব-৮। খুলনা জেলার রূপসা থানাধীন আইচগাতি এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গত ২১ নভেম্বর বেলা ১১টার দিকে সরকারি নলসিটি ডিগ্রি কলেজ মাঠে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে ঝগড়া বিবাদের সময় রাকিবকে পিটিয়ে হত্যা করা হয়।  গ্রেফতার রায়হানকে জেলহাজতে পাঠানো হচ্ছে। মামলার অপর আসামিদের আটকের চেষ্টা চলছে বলে জানায় পুলিশ। —ঝালকাঠি প্রতিনিধি

চক্ষু শিবির

সিলেট প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান হাসপাতাল ও বিএনএসবি চক্ষু হাসপাতাল মৌলভীবাজারের যৌথ উদ্যোগে চক্ষু শিবির সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার অনুষ্ঠিত এই চক্ষু শিবিরে ৪৬ জন দুস্থ রোগীর চোখ অপারেশন করে ফ্রি ল্যান্স প্রদান করা হয়। এছাড়া পাঁচ শতাধিক রোগীকে চিকিৎসা দেওয়া হয় বলে জানিয়েছেন প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান হাসপাতালের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেওয়ান মসুদ রাজা চৌধুরী। নিজস্ব প্রতিবেদক, সিলেট

আইন সহায়তা সেমিনার

বরগুনা জেলা ও দায়রা জজ আদলত মিলানয়তনে উন্নয়নের অগ্রযাত্রায়, সরকারি আইনি সেবার সাফল্য প্রসার ও প্রচারে ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার ভূমিকা শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়। প্রবন্ধ উপস্থাপন করেন মেহেদী হাসান। আসাদুজ্জামানের সভাপতিত্বে সেমিনারে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো কবীর মাহমুদ, পুলিশ সুপার মারুফ হোসেন, আ. রহমান নান্টু, ভূবন চন্দ ,  মজিবুর রহমান, আনোয়ার হোসেন মনোয়ারসহ আইন সহায়তা কমিটির সদস্যরা।

—বরগুনা প্রতিনিধি

কর্মিসভা

কুমিল্লা-১ আসনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মাখন সরকারের উদ্যোগে গতকাল দাউদকান্দির উত্তর নছরুদ্দীন ও টোলপ্লাজায় পৃথক দুটি কর্মিসভা হয়েছে। আসাদুজ্জামান রকেটের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রার্থী মাখন সরকার। এ সময় তিনি বলেন সাবেক সফল রাষ্ট্রনায়ক এইচএম এরশাদ আমাকে নাঙ্গল প্রতীক দিয়েছেন। আমি আপনাদের দোয়া চাই। এছাড়া তিনি গত বুধবার মনোনয়নপত্র দাখিলের পর দাউদকান্দি সদরের বিভিন্ন গ্রামে গণসংযোগ করেন। এ সময় তার সঙ্গে ছিলেন, আশিকুর রহমান সাদেক, ইকবাল হোসেন বেপারী, আব্দুল মতিন প্রমুখ।

—দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর