বৃহস্পতিবার, ২৮ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

সড়ক ধসে যান চলাচল বন্ধ

কুমিল্লা প্রতিনিধি

সড়ক ধসে যান চলাচল বন্ধ

কুমিল্লার মুরাদনগরে গোমতী নদীর ভাঙনের কবলে পড়ে মুরাদনগর-ইলিয়টগঞ্জ সড়কে দুই দিন ধরে যান চলাচল বন্ধ রয়েছে। বিকল্প সড়ক না থাকায় যাতায়াতের দুর্ভোগ পোহাচ্ছে উপজেলাবাসী। গুরুত্বপূর্ণ এ সড়কটি সংস্কার নিয়ে কুমিল্লা পানি উন্নয়ন বোর্ড এবং সড়ক ও জনপদের সংশ্লিষ্ট কর্মকর্তাদের পাল্টা বক্তব্য পাওয়া গেছে।

সূত্র জানায়, কয়েক বছর ধরে চলা ভাঙনে মুরাদনগর-ইলিয়টগঞ্জ সড়কের ভুবনঘর এলাকার কিছু অংশ গোমতী নদীতে বিলীন হয়ে যায়। মুরাদনগর সদর হয়ে রাজধানী ঢাকা যাওয়ার একমাত্র সড়ক এটি। যে কোনো সময় পুরো সড়কটি নদীতে বিলীন হয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। বিকল্প পথ না থাকায় ঢাকাগামী মুরাদনগর ও ইলিয়টগঞ্জ এক্সপ্রেস ট্রেন, মাইক্রোবাস, মালবাহী ট্রাকসহ শত শত যান প্রায় ২০ কিলোমিটার রাস্তা ঘুরে চলাচল করছে। স্থানীয় ইউপি সদস্য নজরুল ইসলাম বলেন, এ জায়গাটি একাধিকবার ভাঙনের কবলে পড়েছে। পানি উন্নয়ন বোর্ডের দায়সারা কাজের কারণে এখন সড়কটি পুরোপুরি বিলীন হওয়ার পথে। দ্রুত এ সড়ক মেরামতের দাবি জানাচ্ছি।

পানি উন্নয়ন বোর্ড কুমিল্লার নির্বাহী প্রকৌশলী আবদুল লতিফ বলেন, ‘যেহেতু সড়কটি সড়ক ও জনপথ বিভাগের তাই সংস্কার কাজ তারাই করবে। আমাদের এ ব্যাপারে কিছুই করার নেই।’ কুমিল্লা সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী ড. আহাদ উল্লাহ বলেন, ‘সড়কটির পাশেই গোমতী নদী। নদী ভাঙনরোধে স্থায়ীভাবে কাজ না করে সড়কটি সংস্কার করলে সমস্যা থেকেই যাবে। নদীর পাড়ের সুরক্ষার কাজটি তারা ভালো বোঝে, তাই এ কাজটি পানি উন্নয়ন বোর্ডকে করতে হবে। প্রয়োজনে আমরা সহযোগিতা করব।’

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর