শনিবার, ২০ জুন, ২০২০ ০০:০০ টা

‘ফাঁস লাগিয়ে ঝুলে থাকা দুই কিশোরীকে হত্যা করা হয়েছে’

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার কসবার দুই কিশোরী আত্মহত্যা করেনি। পরিবারের দাবি, হত্যা করা হয়েছে তাদের। এরপর গলায় ফাঁস লাগিয়ে ঝুলিয়ে রাখা হয় লাশ। বুধবার বিকালে কসবার কুটি পোস্ট অফিসের পেছনের সিঁড়িতে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় সোনিয়া (১৩) ও সুমাইয়া (১৪) নামে দুই কিশোরীর লাশ। তারা দুজন ঘনিষ্ঠ বান্ধবী। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠায়। দুই কিশোরীর একই সঙ্গে এ রকম মৃত্যুর ঘটনা চাঞ্চল্যের সৃষ্টি করে। কেন তারা আত্মহত্যা করতে গেল তা নিয়ে প্রশ্নের সৃষ্টি হয়। পুরো বিষয়টি রহস্যজনক ঠেকে।

নিহত সোনিয়ার মা মিনু বেগম বলেন, ‘আমার মেয়ের লাশ যারা দেখেছে কেউ বলবে না সে নিজে ফাঁসিতে ঝুলে মরেছে। পরিকল্পিতভাবে হত্যা করে ফাঁস লাগানো হয়েছে।

আমার মেয়ে হত্যার বিচার চাই।’ সুমাইয়ার বাবা বাবুল মিয়া বলেন, ‘পাশের জেলায় আমি জীবিকার তাগিদে অবস্থান করি। আমার পরিবার-পরিজন কুটি এলাকায় থাকে। মেয়ের মৃত্যুর সংবাদ পেয়ে কুমিল্লা থেকে ছুটে আসি। ঘটনা শুনে বুঝলাম আমার মেয়েকে ষড়যন্ত্র করে হত্যা করা হয়েছে। আমি মেয়ে হত্যার বিচার চাই।’

কুটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছাইদুর রহমান স্বপন প্রেমজনিত ঘটনার ইঙ্গিত দিয়ে বলেন, ‘কয়েকদিন আগে মেয়ে দুটিকে ছেলেদের সঙ্গে কথা বলতে দেখে বাবা-মা তাদের শাসান। ঘটনার সঠিক তদন্ত করে এর রহস্য উদ্ঘাটন করতে হবে। জড়িতদের আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করতে হবে।’ কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ লোকমান হোসেন বলেন, এ ঘটনায় দুটি অপমৃত্যু মামলা হয়েছে। ঘটনার রহস্য উদ্ঘাটনের চেষ্টা চলছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর