রবিবার, ১৬ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

আওয়ামী লীগ নেতা হত্যায় আটক ৮

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার দেশীগ্রাম ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আবদুল কুদ্দুসকে গুলি করে হত্যার ঘটনায় পূর্ববাংলা সর্বহারার আট সদস্যকে আটক করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। তাদের কাছ থেকে রান্ধুনীবাড়ী পুলিশ ক্যাম্পের লুট হওয়া একটি এসএমজিসহ তিনটি আগ্নেয়াস্ত্র, ১১ রাউন্ড তাজা গুলি, দুটি চাকু ও একটি সাউন্ড গ্রেনেড জব্দ করা হয়েছে। আটকরা হলেন- জহুরুল ইসলাম তুষার, রহমত আলী, বিশ্বনাথ মহন্ত, শহিদুল ইসলাম, শ্রী বলরাম চন্দ্র দাস, উত্তম চন্দ্র দাস, রহমত আলী ও শ্রী সুনীল উরাও।

সিরাজগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে গতকাল সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন রাজশাহী রেঞ্জের ডিআইজি আবদুল বাতেন ও পুলিশ সুপার আরিফুর রহমান ম-ল।

পুলিশ সুপার আরিফুর রহমান জানান, গত ১৮ ফেব্রুয়ারি সন্ধ্যায় উপজেলার ভোগলমান বাজারে শত শত লোকের মধ্যে মুখোশধারী ১৪-১৫ জন গুলি করে কুদ্দুস সরকারকে হত্যা করে। হত্যার পর বাজারে পূর্ব বাংলা সর্বহারা পার্টির লিফলেট এবং সর্বহারা পার্টি জিন্দাবাদ স্লোগান দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে। এ ঘটনায় ২০ ফেব্রুয়ারি তাড়াশ থানায় হত্যা মামলা করা হয়। তিনি আরও জানান, শনিবার ভোর রাতে তাড়াশের দোগাড়িয়া ঈদগাহ মাঠ এলাকায় আগ্নেয়াস্ত্রসহ একটি দল মহড়া দিচ্ছে এমন খবরে গোয়েন্দা পুলিশ ও তাড়াশ থানার বিশেষ টিম অভিযান চালিয়ে সাতজনকে অস্ত্রসহ আটক করে। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে সন্ত্রাসীদের আশ্রয়দানকারী শ্রী সুনীল উরাওকে আটক করা হয়।

সর্বশেষ খবর