বুধবার, ১৬ আগস্ট, ২০২৩ ০০:০০ টা
ভারতের স্বাধীনতা দিবস

বিজিবি-বিএসএফ মিষ্টি বিনিময়

হিলি প্রতিনিধি

ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে দিনাজপুরের হিলি সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-কে মিষ্টি উপহার দিয়ে তাদের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)। এ সময় বিজিবির পক্ষ থেকেও বিএসএফকে মিষ্টি উপহার দিয়ে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল সকাল সাড়ে ১১টায় হিলি সীমান্তের চেকপোস্ট গেটের শূন্যরেখায় দুই বাহিনীর মাঝে মিষ্টি উপহারের মধ্য দিয়ে শুভেচ্ছা বিনিময় করা হয়। বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার ফজলুর রহমান ও বিএসএফের হিলি ক্যাম্প কমান্ডার রমেশ কুমার দুই বাহিনীর পক্ষে একে অপরকে মিষ্টি উপহার দিয়ে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বিনিময় করেন। বিএসএফের পক্ষ থেকে বিজিবিকে চার প্যাকেট ও বিজিবির পক্ষ থেকে বিএসএফকে পাঁচ প্যাকেট মিষ্টি উপহার দেওয়া হয়। তারা একে অপরের সহিত কুশল বিনিময়সহ সীমান্তের নানা বিষয় নিয়ে কথা বলেন। সেখানে বিজিবি ও বিএসএফের নারী পুরুষ সদস্যরা উপস্থিত ছিলেন।

বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার ফজলুর রহমান বলেন, আজ ভারতের স্বাধীনতা দিবস এ উপলক্ষে বিএসএফ সদস্যরা আমাদের ব্যাটালিয়ন অধিনায়কসহ বিজিবির বিভিন্ন ক্যাম্পের জন্য মিষ্টি উপহার দিয়ে তাদের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছে।

বিজিবির পক্ষ থেকেও তাদের ব্যাটালিয়ন অধিনায়কসহ বিভিন্ন বিএসএফের ক্যাম্পের জন্য মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানানো হয়েছে। সীমান্তে সৌহার্দ্য সম্প্রীতি ও ভ্রাতৃত্ববোধ বজায় রেখে দুই বাহিনী যেন তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করতে পারে। সে লক্ষ্যেই দুই দেশের বিভিন্ন ও জাতীয় ও ধর্মীয় উৎসগুলোতে বিজিবি ও বিএসএফের পক্ষ থেকে একে অপরকে মিষ্টিসহ বিভিন্ন সামগ্রী উপহার দিয়ে শুভেচ্ছা বিনিময় করে থাকে। হিলি সীমান্তে দীর্ঘদিন ধরেই এ ধরনের রেওয়াজ চলে আসছে।

সর্বশেষ খবর