শনিবার, ১৯ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

বঙ্গবন্ধুকে হত্যা করলেও আদর্শকে মুছে ফেলতে পারেনি

কুমিল্লা প্রতিনিধি

বঙ্গবন্ধুর মৃত্যু বিশ্বজোড়া বাঙালির সামনে শুধু শোকের দিনই নয়। গৌরব এবং মর্যাদার জায়গা থেকে তিনি বাঙালির সামনে মৃত্যুহীন মানুষ। ঘাতকচক্র বঙ্গবন্ধু শেখ মুজিবকে হত্যা করলেও তার স্বপ্ন ও আদর্শকে মুছে ফেলতে পারেনি। কুমিল্লার দেবিদ্বার উপজেলার গুনাইঘর দক্ষিণ ইউনিয়নের উজানিকান্দিপূর্ব বাজার মাঠে গতকাল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারসহ সব শহীদ স্মরণে দোয়া ও শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ। জাতীয় শ্রমিক লীগ দেবিদ্বার উপজেলা শাখা আয়োজন করে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যের জন্য এই শোকসভা।

আবুল কালাম আজাদ তার বক্তব্যে আরও বলেন, বর্তমানে স্বাধীনতাবিরোধী একটি সাম্প্রদায়িক গোষ্ঠী এবং গণতন্ত্রবিরোধী চক্র নানাভাবে চক্রান্ত-ষড়যন্ত্র করে যাচ্ছে।

দেশের উন্নয়নে জননেত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করে একটি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ ও গণতন্ত্র রক্ষার জন্য সর্বদা প্রস্তুত থাকতে আমি সবার প্রতি অনুরোধ করছি। আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে জয়যুক্ত করুন। উপজেলা শ্রমিক লীগের সভাপতি আবু নাঈম মুন্সীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাউছার হায়দারের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি শেখ আবদুল আউয়াল, গুনাইঘর উত্তর ইউপি চেয়ারম্যান মো. হুমায়ুন কবির, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি লুৎফর রহমান বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. হুমায়ুন কবির, সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধ মো. মজিবুল ইসলাম মান্নান, উপজেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক মো. আবুল কালাম আজাদ, গুনাইঘর ইউপি চেয়ারম্যান মো. মুকবুল হোসেন মুকুল, ভানী ইউপি চেয়ারম্যান হাজী জালাল উদ্দিন ভূঁইয়া, রাজামেহার ইউপি চেয়ারম্যান মো. জসিম উদ্দিন সরকার, জাফরগঞ্জ ইউপি চেয়ারম্যান মো. জাহিদুল ইসলাম, গুনাইঘর দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. মজিবুর রহমান, বর্তমান সাধারণ সম্পাদক আবদুল মতিন সরকার ও উপজেলা মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন ভূঁইয়া টিটু প্রমুখ।

সর্বশেষ খবর