শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

ছয় বছর ধরে ভাঙা সেতু

বাঁশের সাঁকোয় প্রায়ই দুর্ঘটনা, হয়েছে প্রাণহানিও

দিনাজপুর প্রতিনিধি

ছয় বছর ধরে ভাঙা সেতু

দিনাজপুরের খানসামার ভুল্লির নদীর ওপর ভেঙে যাওয়া সেতু -বাংলাদেশ প্রতিদিন

দিনাজপুরের খানসামার ভুল্লির নদীর ওপর সেতুটি ভেঙে ঝুলন্ত অবস্থায় আছে ছয় বছর ধরে। সেতুটি সংস্কার করা হয়নি দীর্ঘ সময়েও। বাধ্য হয়ে স্থানীয়রা ওই সেতুর পাশে একটি বাঁশের সাঁকো নির্মাণ করেছে। এ সাঁকো দিয়ে প্রতিদিন শত শত মানুষ জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করে। যেখানে প্রায়শই ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। প্রাণহানিও হয়েছে। অনেক ভোগান্তি পোহাতে হচ্ছে স্থানীয়দের। স্থানীয়রা জানায়, দিনাজপুরের খানসামা উপজেলার আলোকঝাড়ি ইউনিয়নের ভুল্লির বাজারে ভুল্লির নদীর ওপর ১৬০ ফুট দৈর্ঘ্যরে সেতুটি ২০১৭ সালে বন্যায় ভেঙে যায়। সেতুটি এরপর থেকে ঝুলন্ত অবস্থায় আছে। পরে চাঁদা তুলে প্রতি বছর এর পাশে বাঁশের সাঁকো নির্মাণ করে চলাচল করে আসছেন স্থানীয়রা। যা এখন দুই পাড়ের লোকজনের চলাচলের একমাত্র ভরসা। সাঁকোটি দিয়ে কৃষকের উৎপাদিত ফসল পরিবহন করতে সমস্যা হয়। দেড় বছর আগে মোটরসাইকেলসহ সাঁকো থেকে পড়ে মারা যান জনৈক এক ব্যক্তি।

স্থানীয় মাসুদ হোসেন, আনোয়ার হোসেনসহ কয়েকজন জানান, সেতু ভেঙে যাওয়ায় চলাচলসহ কৃষিপণ্যের পরিবহনে দুর্ভোগ পোহাতে হচ্ছে। ছোট-বড় দুর্ঘটনাও ঘটেছে। এ সাঁকো দিয়ে চলাচলের সময় প্রায়ই মানুষ ও গবাদিপশু পড়ে যায়। সেতুটি সংস্কার অথবা নতুন করে নির্মাণে দাবি জানান তারা।

খানসামা আলোকঝাড়ি ইউপি চেয়ারম্যান খলিলুর রহমান বলেন, সেতুটি ফের সচলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, ঊর্ধ্বতন কর্মকর্তাদের বরাবরে কাগজপত্র পাঠিয়েছেন। শিগগিরই সেতুটি নির্মাণের আশ্বাস দেওয়া হলেও এখনো তেমন অগ্রগতি নেই।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর