শিরোনাম
শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

চার উপজেলার সংযোগ সড়কে দুর্ভোগ

নেত্রকোনা প্রতিনিধি

চার উপজেলার সংযোগ সড়কে দুর্ভোগ

নেত্রকোনার চার উপজেলার সংযোগ সড়কের বেহাল দশা -বাংলাদেশ প্রতিদিন

নেত্রকোনা জেলা সদর, পূর্বধলা, কলমাকান্দা ও দুর্গাপুর এই চার উপজেলার সংযোগ সড়কে অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে মানুষকে। এ চার উপজেলার লাখো মানুষ সিধলি বাজার সড়ক দিয়ে চলাচল করে। জনগুরুত্ব সম্পন্ন সড়কটি স্বাধীনতার অর্ধশতাব্দী পরও পাকা করা হয়নি। বিশেষ করে বর্ষা মৌসুমে কাদা-পানি থাকায় বেহাল এ সড়কে দুর্ভোগের অন্ত থাকে না, জানান স্থানীয়রা।

সরেজমিন ঘুরে দেখা গেছে, নেত্রকোনার সীমান্ত উপজেলা কলমাকান্দার কৈলাটি ইউনিয়নের সিধলি বাজারের আশপাশের সব সড়ক পাকা। এ সড়কের শুধু বাজারের অংশটুকু কাঁচা। স্থানীয়রা উদ্যোগী হয়ে বেহাল এ অংশে বালু, সুরকি ফেলেছেন। বর্ষা মৌসুমজুড়ে এখানে চরম ভোগান্তি পোহাতে হয় স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীদের। 

বাজারের শরীফ উদ্দিন, পথচারী মাজেদা বলেন, এই এলাকায় কেউ আত্মীয়তা করতে চায় না। বিয়ে সাদিও দিতে চায় না ছেলে-মেয়ে। বাজার থেকে সরকারের লাখ লাখ টাকা রাজস্ব আয় হলেও এর উন্নয়নে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন জানান, তিনি বেশ কয়েকবার স্থানীয় এমপির কাছে এ বিষয়ে জানিয়েও কিছু করতে পারেননি। নেত্রকোনা এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. আবদুর রহিম (সেখ) জানান, সড়কের এস্টিমেট পাঠানো হয়েছে। এর মধ্যে ১১০০ মিটার সিধলি বাজারের কাজটিও ধরা আছে।

সর্বশেষ খবর