মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

সুতার কারখানায় আগুন

সিদ্ধিরগঞ্জ ও কালিয়াকৈর প্রতিনিধি

সুতার কারখানায় আগুন

সিদ্ধিরগঞ্জে তুলা কারখানা -বাংলাদেশ প্রতিদিন

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের জালকুড়ি এলাকায় তুলা থেকে সুতা তৈরির একটি কারখানায় আগুন লেগেছে। নারায়ণগঞ্জের মণ্ডলপাড়া ও হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের কর্মীরা গিয়ে সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। গতকাল সন্ধ্যায় এসএম স্পিনিং মিলে এ ঘটনা ঘটে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক ফখরুদ্দিন জানান, সাড়ে ৩ ঘণ্টার চেষ্টায় রাত ১০টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনা হয়। ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তুলা কারখানায় আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তে আগুন পুরো কারখানায় ছড়িয়ে পড়ে। স্থানীয়রা বিষয়টি তাৎক্ষণিক ফায়ার সার্ভিসকে জানান। কারখানার মালিক হাফিজুর রহমান জানান, কারখানায় অনেক টাকার মাল মজুদ ছিল।

এদিকে গাজীপুরের সফিপুরে গতকাল সকালে করতোয়া স্পিনিং মিলের তুলার গোডাউন আগুন লেগে পুড়ে গেছে। জানা গেছে, মিলের কর্মী ও স্থানীয়রা আগুন নেভাতে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসকে খবর দেন। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ১ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে গোডাউনের সমস্ত মালামাল পুড়ে যায়। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা ইফতেখার চৌধুরী জানান, ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ১ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর