শনিবার, ৩ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা
পরীক্ষায় জালিয়াতি

১৮ জনের দন্ড বহিষ্কার ৫

নওগাঁ ও কুষ্টিয়া প্রতিনিধি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতির অভিযোগে নওগাঁ ও কুষ্টিয়ায় ১৬ জনের জেল-জরিমানা এবং পাঁচজনকে বহিষ্কার করা হয়েছে। এর মধ্যে নওগাঁয় ১৫ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও দুজনকে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। পরীক্ষা চলাকালে গতকাল সকালে তাদের আটক করা হয়। নওগাঁ জেলা প্রশাসক গোলাম মওলা জানান, অনিয়ম করায় মান্দা উপজেলার মমিন শাহানা ডিগ্রি কলেজ কেন্দ্রে ৩, শহীদ কামরুজ্জামান টেক্সটাইল কেন্দ্রে ২, মান্দা থানা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় ৫, সদর উপজেলার বশির উদ্দিন মেমোরিয়াল কলেজ কেন্দ্রে ২, চকএনায়েত উচ্চ বিদ্যালয় এবং পাহাড়পুর জিএম উচ্চ বিদ্যালয়ে একজন করে, মহাদেবপুর উপজেলায় ১, বদলগাছীতে ১ এবং মহাদেবপুরের সর্বমঙ্গলা উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে একজনকে আটক করা হয়।

এদিকে কুষ্টিয়ায় কেন্দ্রে পরীক্ষার শিট পরিবর্তন করার অভিযোগে সুমন নামে এক পরীক্ষার্থীকে সাত দিনের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া শিটের নিচের অংশ পূরণ না করায় পাঁচ পরীক্ষার্থীকে বহিষ্কারের আদেশ দেওয়া হয়েছে। জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মহসীন উদ্দীন গতকাল এ রায় দেন। সুমনকে কারাগারে পাঠানো হয়েছে।

বগুড়ায় আটক ১৯ : বগুড়ায় শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ১৯ জনকে আটক করেছে পুলিশ। বিভিন্ন কেন্দ্রে অসদুপায় অবলম্বন করায় তাদের আটক করা হয়।

সর্বশেষ খবর