শিরোনাম
শনিবার, ১১ মে, ২০২৪ ০০:০০ টা
এজেন্সির প্রতারণা

বিড়ম্বনায় বিদেশ গমনেচ্ছুরা

লাখ লাখ টাকা নিয়ে লাপাত্তা মালিক। তালাবদ্ধ প্রতিষ্ঠান। ভুক্তভোগীরা সময় মতো ভিসা ও বিমানের টিকিট না পেয়ে হতাশ

হবিগঞ্জ প্রতিনিধি

বিড়ম্বনায় বিদেশ গমনেচ্ছুরা

হজ ও বিদেশ গমনেচ্ছুদের লাখ লাখ টাকা নিয়ে লাপাত্তা হওয়ার অভিযোগ উঠেছে হবিগঞ্জ শহরের আরাফ ট্রাভেলস মালিকের বিরুদ্ধে। ভুক্তভোগীরা সময়মতো হজের ভিসা ও বিদেশ গমনেচ্ছুরা টিকিট না পেয়ে হতাশ। ট্রাভেলসে গিয়ে প্রতিষ্ঠানটি তালাবদ্ধ দেখে অনেকে কান্নায় ভেঙে পড়েন।

জানা যায়, নিয়াজ আহমেদ নামে এক ব্যক্তি দীর্ঘদিন ধরে শহরের শংকরের মুখে আরাফ ট্রাভেলস নামে একটি প্রতিষ্ঠান খোলেন। নিয়াজের বাড়ি চুনারুঘাট উপজেলায়। গত বৃহস্পতিবার কয়েকজন হজযাত্রী এবং শ্রমিকের ভিসা ও টিকিট দেওয়ার কথা থাকলেও ট্রাভেলসটি তালাবদ্ধ করে লাপাত্তা হন নিয়াজ। বন্ধ পাওয়া যায় তার ব্যবহৃত মোবাইল ফোনও। হবিগঞ্জ সদর মডেল থানার ওসি অজয় চন্দ্র দেব জানান, এখন পর্যন্ত কেউ ট্রাভেলসের বিষয়ে লিখিত অভিযোগ দেননি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। নিয়াজ আহমেদের মোবাইল ফোনে বারবার কল দিলে তা বন্ধ পাওয়া যায়। সূত্র জানায়, প্রতিষ্ঠানটি চটকদার বিজ্ঞাপন দিয়ে হজ ও বিদেশ গমনেচ্ছুদের আকৃষ্ট করত। এরপর তাদের কাছ থেকে টাকা নিয়ে ফেলা হতো ফাঁদে। প্রতিজন হজযাত্রীর কাছ থেকে ১ লাখ ৭০ হাজার থেকে ২ লাখ টাকা পর্যন্ত নিত। হবিগঞ্জ শহরের মোহনপুর, রাজনগর, শায়েস্তানগর, সিনেমাহলসহ গ্রামগঞ্জের অনেকে তার কাছে হজে যাওয়ার জন্য টাকা জমা দিয়েছিলেন বলে জানা গেছে।

আজমিরীগঞ্জ উপজেলার হিলালপুরের ওয়ারিশ মিয়ার ছেলে জুবায়েল জানান, সম্প্রতি তিনি কাতার যাওয়ার জন্য ভিসা পেয়েছেন। টিকিট করতে আরাফ ট্রাভেলস মালিক নিয়াজ আহমেদের কাছে যান। এ জন্য ৪০ হাজার টাকা অগ্রিম দিয়েছেন। টিকিট নিতে এসে দেখেন ট্রাভেলস তালাবদ্ধ। বানিয়াচং উপজেলার জসিম উদ্দিন বলেন, আমি এবং আমার মা ওমরাহে যাওয়ার জন্য আরাফ ট্রাভেলসে যাই। মালিক নিয়াজের কথামতো সব টাকা পরিশোধ করি। ওমরাহ যাওয়ার দুই দিন আগে আমাকে তিনি জানান আমাদের সৌদি আরব যাওয়া হচ্ছে না। কারণ জানতে চাইলে কোনো সদুত্তর দিতে পারেননি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় আমি টাকা উদ্ধার করি। মোতাব্বির হোসেন নামে আরেক ভুক্তভোগী জানান, আমি ওমরাহে যাওয়ার জন্য নিয়াজের কাছে ১ লাখ ৯০ হাজার টাকা দিয়েছি। তিনি (নিয়াজ) এখন লাপাত্তা রয়েছেন।

সর্বশেষ খবর