বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪ ০০:০০ টা

কোল্ড স্টোরেজে মজুত ২ লক্ষাধিক ডিম

বাজারে বিক্রির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

কোল্ড স্টোরেজে মজুত ২ লক্ষাধিক ডিম

বগুড়া সদরের এরুলিয়া এলাকায় কাফেলা কোল্ড স্টোরেজে মজুত রাখা ২ লাখ ১৮ হাজার ১৭৯টি ডিম বাজারে বিক্রির নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল সেখানে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সদরের সহকারী কমিশনার (ভূমি) রাকিব হাসান। এ সময় এর মালিককে ৩০ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়।

জানা যায়, কাফেলা কোল্ড স্টোরেজে আলুর পাশাপাশি ফল ও ডিম সংরক্ষণের অনুমোদন রয়েছে। কিন্তু বাজারে কৃত্রিম সংকট তৈরির জন্য সেখানে একমাস ধরে লাখ লাখ ডিম মজুতের অভিযোগ ওঠে। খবর পেয়ে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। সেখানে মজুতু রাখা ২ লাখ ১৮ হাজার ১৭৯ পিস ডিম আজকেরর মধ্যে বাজারে বিক্রির নির্দেশ দেন আদালত। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রাকিব হাসান জানান, বাজারে কৃত্রিম সংকট তৈরির জন্য ডিম মজুত করা হয়েছিল। কাফেলা কোল্ড স্টোরেজের ব্যবস্থাপক আবদুল হান্নান জানান, সবজি ও ফলের সঙ্গে ডিম সংরক্ষণের অনুমোদন থাকার পরও জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য, এর আগে বগুড়া সদরের নুনগোলায় সাথী কোল্ড স্টোরেজে ১ লাখ ও কাহালু উপজেলার আফরিন কোল্ড স্টোরেজ থেকে অবৈধভাবে মজুত প্রায় ৫ লাখ ডিম বাজারে সরবরাহের নির্দেশ দিয়েছিলেন ভ্রাম্যমাণ আদালত।

 

সর্বশেষ খবর