শুক্রবার, ২১ জুন, ২০২৪ ০০:০০ টা

ম্যাজিস্ট্রেট পরিচয়ে প্রতারণা

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে ম্যাজিস্ট্রেট সেজে সরকারি চাকরি দেওয়ার প্রলোভনে বিভিন্ন মানুষের কাছ থেকে প্রায় ৯ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে ইসরাত জাহান তিষা নামে এক ভুয়া ম্যাজিস্ট্রেট পরিচয়দানকারী ও তার সহোযোগী মোঃ শাহাদত হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার সন্ধ্যা ৭টার দিকে তাদের দিনাজপুর সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের ঘুঘুডাঙা থেকে আটক করা হয়। গতকাল বিকালে অতিরিক্ত পুলিশ সুপার শেখ জিন্নাহ আল মামুন কোতোয়ালি থানায় সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি বলেন, আলামিন নামে চাকরিপ্রত্যাশী এক যুবক বিভিন্ন ধাপে দেড় লাখ টাকা দিয়ে এক পর্যায়ে প্রতারিত হওয়ার বিষয়টি বুঝতে পেরে এলাকাবাসীর সহযোগিতায় তাদের আটক করে। তারা বুধবার ৯৯৯ এ কল দিলে ঘুঘুডাঙা থেকে এ দুজনকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় মামলা হলে বৃহস্পতিবার বিকালে তাদের আদালতে প্রেরণ করা হয়। ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি বানিয়ে ডিসি অফিসের ড্রাইভারসহ বিভিন্ন পদে চাকরি দেওয়ার জন্য শাহাদত হোসেনের সহযোগিতায় চাকরি প্রত্যাশী যুবক যুবতীদের টার্গেট করে প্রায় ৯ লাখ টাকা হাতিয়ে নেয় তারা। বিভিন্ন ছদ্ম নাম ব্যবহার করে ডিসি অফিসের ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিল আটক ইসরাত জাহান।

তিনি আরও জানান, গত বছরের ১৬ জানুয়ারি এই ইসরাত জাহান দিনাজপুর জেলা প্রশাসকের স্বাক্ষর স্ক্যান করে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি বানানোর অভিযোগে কথিত স্বামীসহ আটক হয়েছিল। তার বিরুদ্ধে প্রতারণার মামলা রয়েছে।

 

সর্বশেষ খবর