রবিবার, ২৩ জুন, ২০২৪ ০০:০০ টা

গান বাজানো নিয়ে তুলকালাম

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের হাতীবান্ধায় বিয়ের অনুষ্ঠানে উচ্চ শব্দে বক্সে গান বাজানো নিয়ে তুলকালামকান্ডের অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে সংঘর্ষে কনেসহ উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। শুক্রবার রাতে উপজেলার বড়খাতা ইউনিয়নের রমনীগঞ্জ এলাকায় এ ঘটনা ঘটে। হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

আহতরা হলেন উপজেলার বড়খাতা রমনীগঞ্জ এলাকার আবদুর রহমান (৪৫), তার স্ত্রী সাহিনা আক্তার সাইনা (৪০), তার মেয়ে বিয়ের কনে রুমানা আক্তার লিমা (১৯), ছেলে সাকিল (২২), সাইদের স্ত্রী হালিমা বেগম এবং অপর পক্ষে একই এলাকার আমির আলী (৫৫), রুহুল আমিন (২০), সাইফুল ইসলাম (১৪) ও নজরুল ইসলাম।

পুলিশ ও স্থানীয়রা জানান, উপজেলার বড়খাতা রমনীগঞ্জ এলাকার আবদুর রহমানের মেয়ে রুমানা আক্তার লিমার (১৯) বিয়ের আনুষ্ঠানিকতা চলছিল তার বাড়িতে। একই সময় পাশের বাড়ির আমির আলীর বাড়িতে চলছিল মিলাদ মাহফিল। বিয়ের অনুষ্ঠানে উচ্চৈ শব্দে গানবাজনার সাউন্ড বক্স বাজানোয় মিলাদে বিঘ্ন ঘটে। এ কারণে সাময়িক সময়ের জন্য বিয়ের বাড়ির সাউন্ড বক্সের শব্দ কমাতে বলা হয়। তারা শব্দ না কমিয়ে উল্টো বাড়িয়ে দিলে প্রথমে বিতর্ক পরে সংঘর্ষে জড়ায় উভয় পক্ষ।

খবর পেয়ে হাতীবান্ধা থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে আহতদের উদ্ধার করে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ জনকে ভর্তি করে।

সর্বশেষ খবর