সোমবার, ১৫ জুলাই, ২০২৪ ০০:০০ টা

২ ঘণ্টা রোগী আটকে রেখে বিল ২১ হাজার টাকা

কুমিল্লা প্রতিনিধি

আতর আলী। বয়স ৭০ বছর। বাড়ি কুমিল্লা জেলার লাকসাম উপজেলায়। গতকাল ভোরে অসুস্থ বোধ করেন। নিম্নবিত্তের মানুষ। সিএনজিচালিত অটোরিকশা যোগে স্বজনরা কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে তারা দালালের খপ্পরে পড়েন। এখানে ডাক্তার নেই। ভালো পরীক্ষা হয় না- এই বলে তাদের নিয়ে আসেন নগরীর টমছম ব্রিজ ইউনাইটেড হাসপাতালে। ৯টার দিকে ভর্তি করেন। কোনো সেবা না পেয়ে রোগীর স্বজন চলে যেতে চান। তখন তাকে ২১ হাজার ৪০ টাকার বিল ধরিয়ে দেওয়া হয়। এ নিয়ে রোগীর ছেলে আবুল কাশেম কুমিল্লা  সিভিল সার্জন অফিসে লিখিত অভিযোগ দেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে হাসপাতালটি সাময়িক বন্ধ ঘোষণা করা হয়। কাশেম বলেন, হাসপাতালে যন্ত্রপাতি তেমন কিছুই নেই। মনে হলো একটি আবাসিক হোটেল।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ইউনাইটেড হাসপাতালের জরুরি বিভাগে কোনো বালিশ নেই। হাসপাতালে মোট দুজন রোগী ভর্তি। দ্জুনকেই দালালের মাধ্যমে ফাঁদে ফেলে ধরে আনা হয়েছে। আরিফুল ইসলাম নামের অন্য রোগীর বিল দুই ঘণ্টায় ১৬ হাজার টাকা। একজন চিকিৎসক থাকলেও তার কোনো বিএমডিসির সার্টিফিকেট নেই।

অভিযানে যাওয়া আদর্শ সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহামদ মঞ্জুরুল ইসলাম বলেন, এই হাসপাতালে আগেও অভিযান চালানো হয়েছে। লাইসেন্স হালনাগাদ নেই। পরীক্ষার মূল্য বেশি। হাসপাতালের পরিবেশ ও সেবার মান সন্তোষজনক নয়। তাই সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে।

সর্বশেষ খবর