বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪ ০০:০০ টা

নিম্নমানের সামগ্রীতে সড়ক সংস্কার

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ার শেরপুরে একটি সড়ক সংস্কার ও বর্ধিতকরণ কাজের শুরুতেই নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ উঠেছে। এলাকাবাসী অনিয়মের বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অভিযোগ দিলেও নেওয়া হয়নি কোনো পদক্ষেপ। স্থানীয়দের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে। উপজেলা প্রকৌশল অফিস সূত্রে জানা যায়, শেরপুরের সেরুয়া বাজার থেকে ব্র্যাক বটতলা হয়ে ভবানীপুর পর্যন্ত ১২ কিলোমিটার সড়ক সংস্কার, বর্ধিতের কাজ গত ৭ মে উদ্বোধন করা হয়। ব্যয় ধরা হয়েছে ১৭ কোটি ৩৫ লাখ টাকা। কাজটি করছেন বরেন্দ্র এন্টারপ্রাইজ নামের ঠিকাদারি প্রতিষ্ঠান। কাজের শুরুতেই নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ ওঠে।

এলাকাবাসী জানান, সড়কের কাজে এক নম্বর ইট ব্যবহারের কথা থাকলেও তিন নম্বর ও পুরনো ইটের খোয়া দিয়ে কাজ হচ্ছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম বলেন, সড়কটির সিংহভাগ আমার মির্জাপুর ইউনিয়নে। কাজ পরিদর্শনে গিয়ে দেখি নিম্নমানের হয়েছে। ঠিকাদারি প্রতিষ্ঠান বরেন্দ্র এন্টারপ্রাইজের ব্যবস্থাপক সবুজ মিয়া জানান, সড়ক সংস্কার ও বর্ধিতকরণে কোনো অনিয়ম করা হচ্ছে না। তিন নম্বর ও পুরনো ইটের খোয়া ব্যবহারের প্রশ্নই আসে না।

উপজেলা প্রকৌশল অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী আবু হাসান জানান, বিষয়টি খতিয়ে দেখা হবে। নিম্নমানের ইট-খোয়া ব্যবহার করলে সরিয়ে ফেলা হবে। নির্দেশনা দেওয়া হবে ভালো মানের ইট-খোয়া ও বালু ব্যবহারের।

সর্বশেষ খবর