বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

কাটা হাত নিয়ে চলা যুবক গ্রেপ্তার হয়নি

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় মহিউদ্দিন নামের এক যুবককে কুপিয়ে হত্যার পর হাত কেটে নিয়ে ঘোরাঘুরি করা যুবক পাঁচ দিনেও গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। এ ঘটনায় ১০ জনকে এজাহারনামীয় এবং অজ্ঞাত পাঁচজনকে আসামি করে দাউদকান্দি মডেল থানায় হত্যা মামলা করা হয়েছে। গৌরীপুর ইউনিয়নের ওলানপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মহিউদ্দিন (৩০) পেশায় রং মিস্ত্রি। তিনি ওলানপাড়া গ্রামের রফিকুল ইসলামের ছেলে। কুমিল্লা দাউদকান্দি মডেল থানা সূত্রে জানা যায়, হত্যাকান্ডের পর মহিউদ্দিনের হাত কেটে নেওয়া হয়। ওই কাটা হাত ও চাপাতি নিয়ে হাঁটার দৃশ্যের একটি সিসিটিভি ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

৭ সেপ্টেম্বর মহিউদ্দিনের মা মনোয়ারা বেগম ১০ জনকে এজাহারনামীয় ও পাঁচজনকে অজ্ঞাত আসামি করে মামলা করেন। পুলিশ এ ঘটনায় ইয়াছিন আহমেদ বাবু নামে একজনকে গ্রেপ্তার করেন। বাবু গৌরীপুর এলাকার বাসিন্দা।

দাউদকান্দি মডেল থানার ওসি শহীদুল্লাহ প্রধান জানান, হত্যাকান্ডের শিকার ও হত্যায় অভিযুক্তরা মাদক কারবারি। তারা একসময় একই গ্রুপের সদস্য ছিল। গত শুক্রবার ওই এলাকার আকলিমা আক্তারের ছেলের সঙ্গে মহিউদ্দিনের ভাতিজার বিতন্ডা হয়। এ ঘটনায় প্রতিবাদ করে মহিউদ্দিন। তারই জেরে গত শনিবার সে হত্যাকান্ডের শিকার হয় বলে আমরা প্রাথমিকভাবে জানতে পেরেছি।

তিনি জানান, হত্যার পর কেটে নেওয়া হাত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জিংলাতলী থেকে উদ্ধার করা হয়েছে। হত্যাকান্ডের সঙ্গে সরাসরি চার-পাঁচজন জড়িত ছিল। ইতোমধ্যে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে। হত্যার পর হাত কেটে ও চাপাতি নিয়ে ঘুরতে থাকা যুবককে চিহ্নিত করা হয়েছে। তবে তদন্তের স্বার্থে তার নাম বলা যাচ্ছে না।

সর্বশেষ খবর