১৪ অক্টোবর, ২০১৭ ১৮:২৭

বগুড়ায় অবৈধ দখলদারদের উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ায় অবৈধ দখলদারদের উচ্ছেদ

বগুড়া শহরের সাতমাথা রাতের আধাঁরে টিনের শীট দিয়ে দখল করে ঘিরে নেয়া জায়গাটিতে থেকে অবৈধ দখলকারিদের উচ্ছেদ করেছে জেলা প্রশাসন। আজ বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিরুল ইসলামের নেতৃত্বে ও সহকারী কমিশনার (ভুমি) হাবিবুল হাসান রুমিসহ পুলিশ সদস্যদের উপস্থিতে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। উচ্ছেদ অভিযানে অবৈধভাবে দখলকারিদের টিনশেড ও সাইবোর্ড সরিয়ে দিয়ে সেখানে সরকারিভাবে সাইনবোর্ড লাগানো হয়। 

সরকারিভাবে লাগানো সাইবোর্ডে বলা হয়েছে, এই জমির মালিক জেলা প্রশাসক বগুড়া। বাংলাদেশ গেজেট ক তালিকায় অর্পিত সম্পত্তি হিসেবে প্রকাশিত। জমির পরিমান ২২ শতক।
এরআগে গত বৃহস্পতিবার মধ্যরাত থেকে শুক্রবার ভোর পর্যন্ত ওই জায়াগাটি মারোয়ারি ধর্মশালার নামে দখল করে স্টীল সীটের প্রাচীর দিয়ে ঘিরে দখল নেয়ার চেষ্টা করে। স্টিল শীট দিয়ে প্রাচির দেয়ার কারণে ওই জায়াগার উপর থাকা রূপালী ব্যাংক আঞ্চলিক কার্যালয়সহ বেশ কিছু ব্যবসা প্রতিষ্ঠান অবরুদ্ধ হয়ে পড়েছিল। উচ্ছেদ অভিযান পরিচালনা করে অবৈধ দখল থেকে মুক্ত করা হয়। 
বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিরুল ইসলাম জানান, সম্পত্তিটি অর্পিত। অবৈধ দখল উচ্ছেদ করে তা সরকারী হিসাবে জেলা প্রশাসনের তত্বাবধানে নেয়া হয়েছে। যারা জায়াগাটি দখলের চেষ্টা করেছিল তারা ছিল অবৈধ। জায়গার পক্ষে তারা কোন বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর