Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ মার্চ, ২০১৮ ১৬:৩১ অনলাইন ভার্সন
নাফনদে বিজিবি-বিজিপি যৌথ টহল সম্পন্ন
কক্সবাজার প্রতিনিধি:
নাফনদে বিজিবি-বিজিপি যৌথ টহল সম্পন্ন

নাফনদে যৌথ টহল সম্পন্ন করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)। 

বুধবার সকাল ১০ টার দিকে নাফনদীর টেকনাফ সদর এ টহল শুরু হয় বলে নিশ্চিত করেছেন ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের পরিচালক মোঃ আছাদুদ-জামান চৌধুরী। 

তিনি জানান, ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ টেকনাফ বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় টেকনাফের নাজির পাড়া হতে মিয়ানমারের প্রাংপ্র পর্যন্ত (বিআরএম-৫ হতে বিআরএম-৭ পর্যন্ত) বুধবার ১০ টা থেকে ১১ টা  পর্যন্ত মিয়ানমার বিজিপি’র সাথে ঘন্টা ব্যাপি এ যৌথ টহল সৌর্হাদ্যপূণ্যভাবে সম্পন্ন হয়। 

পরে সকাল সাড়ে ১১ টার সময় বিজিবি সদস্যরা টেকনাফ বাংলাদেশ-মিয়ানমার ট্রানজিট জেটি হয়ে ফিরে আসেন।

উক্ত টহলে বিজিবি’র পক্ষে সুবেদার মোঃ ইব্রাহিম হোসেন এবং বিজিপি ’র পক্ষে নম্বর (৪) বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চের পিয়েং পেও ক্যাম্পের,  ইনচার্জ থেইন লিন মং নেতৃত্ব দেন। 

টেকনাফ সদর বিওপির কমান্ডার সুবেদার মো: ইব্রাহিম হোসেন জানান, সৌর্হাদ্যপূর্ণ সহঅবস্থানের প্রত্যয়ে নাফনদীতে যৌথ টহল সম্পন্ন হয়েছে। উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনী  সীমান্তে মাদক পাচার, অবৈধ অনুপ্রবেশরোধ ও মাছধরা জেলেদের বিষয়ে কোন সমস্যার সৃষ্টি হলে প্রয়োজনে পতাকা বৈঠকের মাধ্যমে শান্তিপূর্ণভাবে সমাধানে সচেষ্ট থাকবে বলে ঐক্যমত পোষণ করেন। 

উল্লেখ্য, চলতি বছর প্রথমবারের মতো গত ০৫ মার্চ সকাল ১০ টা হতে ১১ টা পর্যন্ত নাফনদের শাহপরীরদ্বীপ এলাকায় ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ শাহপরীরদ্বীপ বিওপির নাঃ সুবেঃ মোঃ সৈয়দ এনায়েত আলী এর নেতৃত্বে ১৩ সদস্যের একটি টহলদল ২ টি স্পীড বোটযোগে এবং প্রতিপক্ষ মিয়ানমার নম্বর (৪) বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চ এর অধীনস্থ মেগিচং ক্যাম্পের ইনচার্জ বো অং (উু ইড় অঁহম) ’র নেতৃত্বে ১৬ সদস্যের একটি টহলদল ২ টি পেট্রোল বোটযোগে বিআরএম-৩ হতে বিআরএম-৫ পর্যন্ত যৌথ সমন্বয় টহল সুষ্ঠু, সুন্দর ও সৌহার্দ্যপূর্ণভাবে পরিচালনা করেছিল।

বিডিপ্রতিদিন/ ১৪ মার্চ, ২০১৮/ ই জাহান

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow