Bangladesh Pratidin

প্রকাশ : ১৭ এপ্রিল, ২০১৮ ১৩:৪২ অনলাইন ভার্সন
গাজীপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন
গাজীপুর প্রতিনিধি :
গাজীপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্যদিয়ে গাজীপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার জেলা প্রশাসন, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করে। কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

সকালে গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে মুক্তিযোদ্ধা, বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের নিয়ে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসকের কার্যালয়ে ভাওয়াল সভা কক্ষে ১৭ এপ্রিলের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সঞ্জিব কুমার দেবনাথের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। বক্তব্য রাখেন গাজীপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ মাহবুবুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ, গাজীপুরের জিপি আমজাদ হোসেন বাবুল, পিপি হারিছ উদ্দিন আহমেদ, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার মো: মহর আলী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আমানত হোসেন খান প্রমুখ। পরে ১৭ এপ্রিল মুজিবনগর দিবস উপলক্ষে একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow