২৩ এপ্রিল, ২০১৮ ১১:২৩

কুমিল্লায় পুলিশের সাথে 'বন্দুকযুদ্ধে' ডাকাত নিহত

কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লায় পুলিশের সাথে 'বন্দুকযুদ্ধে' ডাকাত নিহত

প্রতীকী ছবি

কুমিল্লায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ৯ মামলার আসামি আন্তঃজেলা ডাকাত দলের সদস্য আল আমিন (৩৫) নিহত হয়েছে। রবিবার দিবাগত রাত দেড়টার দিকে জেলার মুরাদনগর-ইলিয়টগঞ্জ সড়কের শুশুন্ডা এলাকায় এ ঘটনা ঘটে। 

পুলিশ ঘটনাস্থল থেকে একটি পাইপগান, ৫টি মুখোশ ও কিছু ধারালো অস্ত্র উদ্ধার করেছে। নিহত ডাকাত আল আমিন জেলার মুরাদনগর উপজেলার ছালিয়াকান্দি গ্রামের সিরাজ মিয়ার ছেলে। মুরাদনগর থানার ওসি একেএম মঞ্জুর আলম বিষয়টি নিশ্চিত করেছেন। 

পুলিশ জানায়, আন্তঃজেলা ডাকাত দলের সদস্য আল আমিন দীর্ঘ দিন ধরে জেলার বিভিন্ন সড়ক-মহাসড়কসহ মুরাদনগর এবং আশ-পাশের উপজেলায় ডাকাতি করে আসছিল। রবিবার রাত দেড়টার দিকে জেলার মুরাদনগর-ইলিয়টগঞ্জ সড়কের শুশুন্ডা এলাকায় ডাকাত আল আমিন তার সহযোগীদের নিয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল এমন খবর পেয়ে কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) শাখাওয়াত হোসেন এবং অতিরিক্ত পুলিশ সুপার (মুরাদনগর সার্কেল) মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্বে থানা ও ডিবি পুলিশের একটি দল সেখানে পৌঁছায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশও আত্মরক্ষায় ৩৫ রাউন্ড শট গানের পাল্টা গুলি চালায়।  

মুরাদনগর  থানার ওসি একেএম মঞ্জুর আলম জানান, পুলিশের সাথে ডাকাত দলের গুলি বিনিময়ের এক পর্যায়ে ডাকাত আল আমিন এবং পুলিশের এসআই গোফরান এবং কনস্টেবল শামীমমহ ৩ পুলিশ আহত হয়। আহত ডাকাত সদস্য আল আমিনকে উদ্ধার করে কমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। তার বিরুদ্ধে মুরাদনগরসহ বিভিন্ন থানায় ৯টি ডাকাতি, অস্ত্র ও মাদক মামলা রয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে ২ রাউন্ড গুলিসহ একটি পাইপগান ও ২টি রামদা, ২টি ছোড়া ও ৫টি মুখোশ উদ্ধার করেছে। 

 

বিডি প্রতিদিন/২৩ এপ্রিল ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর