শিরোনাম
২৩ এপ্রিল, ২০১৮ ১৭:৩৫

পুষ্টি সপ্তাহ উপলক্ষে দিনাজপুরে বর্ণাঢ্য র‌্যালি

দিনাজপুর প্রতিনিধি

পুষ্টি সপ্তাহ উপলক্ষে দিনাজপুরে বর্ণাঢ্য র‌্যালি

জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে দিনাজপুরে বর্ণাঢ্য র‌্যালিসহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ৯টায় দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বেলুন উড়িয়ে জাতীয় পুষ্টি সপ্তাহ’র উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ড. মো. শহিদ হোসেন চৌধুরী। 

পরে সিভিল সার্জন অফিসের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় হতে এক বর্ণাঢ্য পুষ্টি র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সিভিল সার্জন কার্যালয়ে গিয়ে শেষ হয়। 

জাতীয় পুষ্টি সপ্তাহ পালন কর্মসূচির মধ্যে রয়েছে- ২৩ এপ্রিল র‌্যালি, ২৪ এপ্রিল মাতৃপুষ্টি ও ব্রেস্ট ফিডিং বিষয়ক কাউন্সিলিং, ২৫ এপ্রিল ৫ বছরের কম বয়সী শিশুর পুষ্টি ও অটিজম স্নায়ু বিকাশজনিত শিশুর পুষ্টিসেবা, ২৬ এপ্রিল স্কুলগামী শিশু ও কৈশরকালীন পুষ্টি এবং খাদ্যাভাস রচনা লিখন/কুইজ/রান্নার প্রতিযোগিতা, ২৭ এপ্রিল বয়স্কদের পুষ্টি ও এসসিডি, ২৮ এপ্রিল বহুখাতভিত্তি সমন্বয় এবং ২৯ এপ্রিল সমাপনী দিনে পুষ্টি নীতির উপর অবহিতকরণ সভা, পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান। 

র‌্যালিতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ড. মো. শহিদ হোসেন চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়ার্টার) জামিল আকতার, সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুস, দিনাজপুর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আহাদ আলী, ডেপুটি সিভিল সার্জন ডা. মাসুদ রেজা খান, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ইমদাদুল হক, সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, দিনাজপুর পৌরসভার স্বাস্থ্য কর্মকর্তা ডা. রায়হান সাঈদসহ বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থার কর্মকর্তা-কর্মচারী ও প্রতিনিধিরা অংশ নেন। এছাড়া একশ ছাত্র-ছাত্রীর অংশগ্রহণে কৈশর পুষ্টি র‌্যালি অনুষ্ঠিত হয়।  

বিডি প্রতিদিন/২৩ এপ্রিল ২০১৮/এনায়েত করিম

সর্বশেষ খবর